শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৭ ডিসেম্বর, ২০২২, ১২:৪৫ দুপুর
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২২, ০১:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামালপুরের ইসলামপুরে পাকহানাদার মুক্ত দিবস পালিত

পাকহানাদার মুক্ত দিবস

খাদেমুল বাবুল, জামালপুর: ১৯৭১ সালের ৭ ডিসেম্বরের এই দিনে হাজারো মুক্তিকামী জনতা আনন্দ উল্লাশের মধ্যে দিয়ে থানা চত্বরে জালাল কোম্পানির কমান্ড প্রয়াত শাহ মোহাম্মদ জালাল উদ্দিন স্বাধীনতার প্রথম বিজয় পতাকা উত্তোলন করেন। পাক হানাদার মুক্ত হয় ইসলামপুরের মাটি। তাই  দিনটি ইসলামপুর বাসীর জন্য অত্যান্ত গৌরবের।

বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন স্বাধীনসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, যখনই এই মাসের আগমন ঘটে তখনই মনটা ফিরে যায় অতীতের সেই ১৯৭১ সালের ৭ মার্চে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে। বিশাল জনসমুদ্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কণ্ঠে ঘোষিত হয় বাঙালি জাতির বঞ্চনার ২৩ বছরের ইতিহাস। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জুতা কমান্ড ও উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে বুধবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে স্থানীয় বটতলা চত্বরে আলোচনা খেলা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহি অফিসার মুহাম্মদ তানভীর হাসান রুমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম জামাল আবদুন নাছের বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস ছালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মানিকুল ইসলাম মানিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল খালেদ আখন্দ প্রমুখ। আলোচনা সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও  মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়