শিরোনাম
◈ কলকাতায় প্রবল ঝড়বৃষ্টি, দুর্যোগ চলবে সোমবার দুপুর পর্যন্ত ◈ আঘাত হেনেছে রেমাল, ৩ জনের মৃত্যু ◈ অবশেষে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন ◈ বাগেরহাটে আশ্রয়কেন্দ্রে ৭০ হাজার মানুষ ◈ ঘূর্ণিঝড় রেমাল: দক্ষিণের ৪০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ ঘূর্ণিঝড় রেমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ ◈ ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় নিম্নাঞ্চল প্লাবিত, আশ্রয়কেন্দ্রে অর্ধ লক্ষাধিক মানুষ ◈ ঘূর্ণিঝড় রেমাল: বরিশালে বেড়িবাঁধ ভেঙে শতাধিক গ্রামে ঢুকে পড়ল পানি ◈ ঘূ‌র্ণিঝড় রেমাল: ভোলায় আশ্রয়কেন্দ্রে ৩৮ হাজার মানুষ, প্লা‌বিত নিম্নাঞ্চল ◈ হায়দরাবাদকে হারিয়ে কলকাতার তৃতীয় শিরোপা জয়

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট : ১৭ এপ্রিল, ২০২৪, ০৭:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ায় মোবাইল কোর্টে অভিযান, সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

ইব্রাহীম খলিল, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া): [২] ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলার বিভিন্ন এলাকাসহ সদর বড় বাজারে মোবাইল কোর্ট অভিযান চালানো হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) দুপুর মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মোঃ আবু মোছা।

[৩] সূত্রে জানা যায়, বড়িকান্দি ইউনিয়নের ধরাভাঙ্গায় অবস্থিত জনতা ব্রিকসে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন ধরনের অসংগতি পরিলক্ষিত হওয়ায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর সংশ্লিষ্ট ধারায় জনতা ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

[৪] নবীনগর বড় বাজারে দুইটি মিষ্টি ও দইয়ের দোকানে অতিরিক্ত মূল্য ও ওজনে কম দেওয়ার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ২টি দোকানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে বড় বাজারে অবস্থিত একটি সরিষার তেলের মিলকে বিএসটিআইয়ের অনুমোদন ব্যতীত তেল উৎপাদন ও বাজারজাতকরণ এবং আরো বেশ কিছু অসংগতি পরিলক্ষিত হওয়ায় উক্ত তেলের মিলকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

[৫] এছাড়া নবীনগর বাজারে যানবাহন ও জনসাধারণের চলাচলের পথ সহজ করতে রাস্তার উপরের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়। এসময় বিএসটিআইয়ের পরিদর্শক ও নবীনগর থানার পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

[৬] সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মোঃ আবু মোছা বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়