শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৪ বিকাল
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাঝ আকাশে অসুস্থ যাত্রীকে ওমানে চিকিৎসা করালো বিমান

সুজন কৈরী: [২] প্রায় দুই বছর আগে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে পাড়ি জমান ঢাকার দোহারের বাসিন্দা আশিক মিয়া ওরফে খোকন। গত ২ ফেব্রুয়ারি থেকে দেশের উদ্দেশ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ৩৪০ ফ্লাইটে যাত্রা করেন তিনি। 

[৩] সৌদি থেকে ১ঘণ্টা যাত্রার পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এবং জ্ঞান হারিয়ে ফেলেন। পরে ফ্লাইটের ক্যাপ্টেন ইশতিয়াক আহমেদ ওমানের মাস্কাট বিমান বন্দরে ফ্লাইটটি জরুরী অবতরণ করেন।

[৪] এরপর যাত্রীকে প্রথমে এয়ারপোর্টের ইমারজেন্সি ক্লিনিকে নেয়া হয়। সেখান থেকে কেআইএমএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তার ব্রেন স্ট্রোক এবং অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ওইদিন রাতেই মাস্কাটের বিখ্যাত সরকারি খওলা হাসপাতালের নিউরোলজী বিভাগে স্থানান্তরিত করা হয়। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত তাকে আইসিউতে রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেয় হয়। ১০ ফেব্রুয়ারি  তাকে সাধারণ বেডে স্থানান্তর করা হয়। 

[৫] বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ২ ফেব্রুয়ারি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওমান অফিসের কর্মকর্তাদের তত্ত্বাবধানে যাত্রী আশিকের ওমানের ভিসা করা এবং ৩টি হাসপাতালে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে ডাক্তারের সার্টিফিকেট নিয়ে ১১ ফেব্রুয়ারি বিজি-৭২২ ফ্লাইটে দেশে এনে স্বজনদের কাছে পৌঁছে দেয়া হয়েছে। এ বিষয়ে সকল খরচ বহনের ব্যাপারে হাসপাতাল ও এয়ারপোর্ট কর্তৃপক্ষকে ইতোমধ্যে বিমানের পক্ষ থেকে নিশ্চয়তা দেয়া হয়েছে। 

[৬] জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সবসময় দেশ ও দেশবাসীর কল্যাণে নিয়োজিত রয়েছে। বিশেষ করে প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের সেবায় সর্বদা পাশে আছে বিমান। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়