শিরোনাম
◈ গাজায় বাংলাদেশের সাহায্য পৌঁছে দেয়ার জন্য মিসরকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ◈ প্রকাশিত হলো রাষ্ট্রপতির ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ বইয়ের ইংরেজি সংস্করণ   ◈ বিএনপি নেতাদের জামিন বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ ‘কিছু ভালো লাগে না’ গ্রুপ দেশের নামে দুর্নাম রটায়: প্রধানমন্ত্রী ◈ বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি: অর্থমন্ত্রী ◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী 

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৪ বিকাল
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাঝ আকাশে অসুস্থ যাত্রীকে ওমানে চিকিৎসা করালো বিমান

সুজন কৈরী: [২] প্রায় দুই বছর আগে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে পাড়ি জমান ঢাকার দোহারের বাসিন্দা আশিক মিয়া ওরফে খোকন। গত ২ ফেব্রুয়ারি থেকে দেশের উদ্দেশ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ৩৪০ ফ্লাইটে যাত্রা করেন তিনি। 

[৩] সৌদি থেকে ১ঘণ্টা যাত্রার পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এবং জ্ঞান হারিয়ে ফেলেন। পরে ফ্লাইটের ক্যাপ্টেন ইশতিয়াক আহমেদ ওমানের মাস্কাট বিমান বন্দরে ফ্লাইটটি জরুরী অবতরণ করেন।

[৪] এরপর যাত্রীকে প্রথমে এয়ারপোর্টের ইমারজেন্সি ক্লিনিকে নেয়া হয়। সেখান থেকে কেআইএমএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তার ব্রেন স্ট্রোক এবং অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ওইদিন রাতেই মাস্কাটের বিখ্যাত সরকারি খওলা হাসপাতালের নিউরোলজী বিভাগে স্থানান্তরিত করা হয়। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত তাকে আইসিউতে রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেয় হয়। ১০ ফেব্রুয়ারি  তাকে সাধারণ বেডে স্থানান্তর করা হয়। 

[৫] বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ২ ফেব্রুয়ারি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওমান অফিসের কর্মকর্তাদের তত্ত্বাবধানে যাত্রী আশিকের ওমানের ভিসা করা এবং ৩টি হাসপাতালে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে ডাক্তারের সার্টিফিকেট নিয়ে ১১ ফেব্রুয়ারি বিজি-৭২২ ফ্লাইটে দেশে এনে স্বজনদের কাছে পৌঁছে দেয়া হয়েছে। এ বিষয়ে সকল খরচ বহনের ব্যাপারে হাসপাতাল ও এয়ারপোর্ট কর্তৃপক্ষকে ইতোমধ্যে বিমানের পক্ষ থেকে নিশ্চয়তা দেয়া হয়েছে। 

[৬] জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সবসময় দেশ ও দেশবাসীর কল্যাণে নিয়োজিত রয়েছে। বিশেষ করে প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের সেবায় সর্বদা পাশে আছে বিমান। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়