শিরোনাম

প্রকাশিত : ২৪ ডিসেম্বর, ২০২৩, ০১:১৭ রাত
আপডেট : ২৪ ডিসেম্বর, ২০২৩, ০১:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাওয়ার অব শি’র আয়োজনে মনের কথা খুলে বলুন শিরোনামে গোলটেবিল

সাজিয়া আক্তার: [২] চল্লিশোর্ধ্ব নারীদের  মানসিক স্বাস্থ্য  সংক্রান্ত  বিভিন্ন  সমস্যা ও সমাধান নিয়ে এই গোলটেবিলের আয়োজন করা হয়।

শনিবার বিকেলে রাজধানীর একটি ইংরেজি পত্রিকার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয় এ আলোচনা।  খবর প্রেস বিজ্ঞপ্তির

[৩] অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ। অনুষ্ঠানে তিনি সফল নারীদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন।

[৪] তিনি বলেন, মেয়েদের ৫০ পার হলেই শেষ- কথাটা মোটেই ঠিক না। মেয়েদের আয়ু কিন্তু বেশি, এখন ৭৩ হয়ে গেছে। পুরুষদের ৭২ বছর। গড় আয়ু ৭২.৮। সুতরাং ৫০ পার হলে শেষ তো মনে করার কোন কারণটাই দেখি না। 

[৫[ তিনি বলেন, কিছু কিছু ন্যাচারাল বিষয় আপনি ঠেকাতে পারবেন না। কিছু ছেলেদের হয় কিছু শুধু মেয়েদের হয়। একটা বয়স পার হলে পুরুষ মহিলা সবার হয়। বয়স বেশি হয়ে গেলে যেমন ডায়াবেটিস, হাই ব্লাড প্রেসার, ক্যান্সার, স্ট্রোক কিংবা হার্টের রোগ হয়। ৫০-৬০ পার হয়ে গেলে এগুলো দেখা দেয়। আর মেয়েদের এর আগে হয়। 

[৬] পাওয়ার অব শি’র প্রজেক্ট চীফ সাবিনা স্যাবি বলেন, পাওয়ার অফ শি মূলত নারীদের নিয়ে কাজ করে। আমাদের বিভিন্ন ক্যাম্পেইন আছে, হ্যাসট্যাগ সে নও, সুরক্ষিত তারুণ্য। আমরা মূলত মেয়েদের স্বাস্থ্য নিয়েই কাজ করে থাকি। 

[৭] তিনি আরো বলেন, যখন মেয়েদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলি কেমন আছো, এর উত্তরে আমরা কারো কাছ থেকেই প্রথমে একেবারে ভালো দুটি শুনতে পাই না। পাওয়ার অব শি মুলত ডিজিটাল প্ল্যাটফর্মে নারীদের নিয়ে কাজ করে থাকে।  স্ট্রেস মেনেজমেন্ট কিভাবে করা যায়, কিভাবে ভালো থাকা যায়, কোন কোন জায়গায় এ নিয়ে কাজ করার সুযোগ রয়েছে, এ বিষয়ে করা সরকারের কাজগুলো সামনে আনা দরকার। বিশেষ করে যারা গতানুগতিক ধারার বাইরে গিয়ে কাজ করছেন এবং সফল হয়েছেন, নিজের কাজে তাদের কাজকে সম্মানিত করার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে। আমরা আশা করছি, এই ইভেন্টটির মাধ্যমে, নারীদের মানসিক স্বাস্থ্য নিয়ে সঠিক বার্তা তৃণমূল মানুষের কাছে পৌঁছানো এবং নারীদের সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সহযোগীতা করা সম্ভব হবে। কারণ নারীরা মানসিকভাবে সুস্থ থাকলেই জীবনে সফল হতে পারবেন।

[৮] অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চলচ্চিত্র এবং নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী, সাংবাদিক ইশতিয়াক রেজা, এপির ব্যুরো প্রধান জুলহাস আলম, ফ্যাশন ডিজাইনার লিপি খন্দকার, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ মেখলা সরকার, অভিনেত্রী রুনা খান প্রমুখ।

[৯] এবার পাওয়ার অব শি আউটস্ট্যান্ডিং অ্যাওয়ার্ড পেয়েছেন মিশু চৌধুরী, আম্পায়ার, বাংলাদেশ ক্রিকেট বোর্ড; নুসরাত ইসলাম, প্রতিষ্ঠাতা, জলতান বিডি; ডা. তানজিবা রহমান, চেয়ারম্যান, বাংলাদেশ ফ্রিল্যান্সার সোসাইটি; জাহ্নবী রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা, রিল্যাক্সি লিমিটেড এবং নুসরাত জাহান অপি, প্রতিষ্ঠাতা ও সিইও, ফ্লাই ফার লেডিস পিএলসি। ইন্সপায়ারিং এন্ট্রোপোনার অ্যাওয়ার্ড পেয়েছেন পাবেন আঁখি ভদ্র ও শ্রাবণী জলি, প্রতিষ্ঠাতা,ট্রিভো এবং  সঙ্গীতা খান, কর্ণধার, এস কে রয়েল স্টুডিও। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়