শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪৬ দুপুর
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুইডেনে ‘কিড নোবেল’ জিতল ইরানি কিশোর গবেষক

রাশিদুল ইসলাম: সুইডেনে ‘কিড নোবেল’ (শিশুদের নোবেল) নামে পরিচিত ‘মলিকুলার ফ্রন্টিয়ার্স ইনকোয়ারি প্রাইজ’ (এমএফআইপি) জিততে সক্ষম হয়েছে ইরানি এক কিশোর গবেষক।

এই মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১০জন শীর্ষ ছাত্রের মধ্যে ইরানের রামতিন ঘাসেমপুর অন্যতম।এর আগে, ঘাসেমপুর ইবনে সিনা জাতীয় ছাত্র উৎসব, জাবির ইবনে হাইয়ান উৎসব এবং ইরানি উদ্ভাবন উৎসবে পদক জিতেছে।

প্রতি বছর পাঁচ জন মেয়ে এবং পাঁচ জন ছেলে সবচেয়ে অন্তর্দৃষ্টিপূর্ণ এবং চিন্তা-প্ররোচনামূলক বৈজ্ঞানিক প্রশ্ন জিজ্ঞাসায় এমএফআইপি জিতে। পুরস্কারের মধ্যে রয়েছে একটি মেডেল, একটি হাতে আঁকা শংসাপত্র এবং একটি উপহার। সূত্র: মেহর নিউজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়