শিরোনাম
◈ কৃষি খাতের ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ বিএনপির মামলাভুক্ত ৬০ লাখ নেতা-কর্মীদের তালিকা চাইলেন ওবায়দুল কাদের ◈ পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি  ◈ প্রথম ধাপ: উপজেলা ভোটের মনোনয়ন দাখিলের শেষ সময় আজ ◈ আজ খুলছে ব্যাংক-বীমা-অফিস-আদালত ◈ মুক্তিপণ নিয়ে তীরে ওঠার পর ৮ জলদস্যু গ্রেফতার ◈ ইসরায়েল আক্রমণে ইরান প্রতি আক্রমণ করেছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩০ বিকাল
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইনজুরির কারণে আইপিএল খেলা হচ্ছে না শামির

স্পোর্টস ডেস্ক: ভারত বিশ্বকাপের পর থেকেই মাঠে দেখা যায়নি ভারতীয় পেসার মোহাম্মদ শামিকে। অ্যাঙ্কেলের চোট ভোগাচ্ছে তাকে, অস্ত্রোপচার করাতে হবে। যে কারণে গোটা মৌসুম থেকেই ছিটকে গেছেন গুজরাট টাইটান্সের এই পেসার। ফলে আইপিএল খেলতে পারবেন না তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বরাতে দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, জানুয়ারির শেষ সপ্তাহে লন্ডন গিয়ে গোড়ালিতে একটি ইঞ্জেকশন নেন শামি। 

চিকিৎসকরা জানিয়েছিলেন, তিন সপ্তাহ পর থেকে সে দৌড়াতে পারবে। কিন্তু সেই ইঞ্জেকশন কাজ করেনি। ফলে অস্ত্রোপচার ছাড়া আর পথ খোলা নেই। আবারও লন্ডনে যাবেন শামি। সেই কারণে এবারের আইপিএলে দেখা যাবেনা তাকে।

বিশ^কাপ জেতার আক্ষেপ থাকলেও ব্যক্তিগত দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন শামি। প্রথম দিকে বেশ কয়েকটি ম্যাচে একাদশেই জায়গা পাননি। পরে সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগান। আসরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন তিনি। শামির ঝুলিতে গেছে ২৪ উইকেট। এক আসরে ভারতীয় বোলারদের মধ্যে যা সর্বাধিক।
ভারতীয় বোলারদের মধ্যে বিশ্বকাপে সর্বাধিক উইকেটের রেকর্ডও তার ঝুলিতে। ভারতের হয়ে টেস্টে ২২৯টি, একদিনের ম্যাচে ১৯৫টি ও টি-টোয়েন্টিতে ২৪টি উইকেট নিয়েছেন এই পেসার।

এলআরবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়