শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩০ বিকাল
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইনজুরির কারণে আইপিএল খেলা হচ্ছে না শামির

স্পোর্টস ডেস্ক: ভারত বিশ্বকাপের পর থেকেই মাঠে দেখা যায়নি ভারতীয় পেসার মোহাম্মদ শামিকে। অ্যাঙ্কেলের চোট ভোগাচ্ছে তাকে, অস্ত্রোপচার করাতে হবে। যে কারণে গোটা মৌসুম থেকেই ছিটকে গেছেন গুজরাট টাইটান্সের এই পেসার। ফলে আইপিএল খেলতে পারবেন না তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বরাতে দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, জানুয়ারির শেষ সপ্তাহে লন্ডন গিয়ে গোড়ালিতে একটি ইঞ্জেকশন নেন শামি। 

চিকিৎসকরা জানিয়েছিলেন, তিন সপ্তাহ পর থেকে সে দৌড়াতে পারবে। কিন্তু সেই ইঞ্জেকশন কাজ করেনি। ফলে অস্ত্রোপচার ছাড়া আর পথ খোলা নেই। আবারও লন্ডনে যাবেন শামি। সেই কারণে এবারের আইপিএলে দেখা যাবেনা তাকে।

বিশ^কাপ জেতার আক্ষেপ থাকলেও ব্যক্তিগত দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন শামি। প্রথম দিকে বেশ কয়েকটি ম্যাচে একাদশেই জায়গা পাননি। পরে সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগান। আসরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন তিনি। শামির ঝুলিতে গেছে ২৪ উইকেট। এক আসরে ভারতীয় বোলারদের মধ্যে যা সর্বাধিক।
ভারতীয় বোলারদের মধ্যে বিশ্বকাপে সর্বাধিক উইকেটের রেকর্ডও তার ঝুলিতে। ভারতের হয়ে টেস্টে ২২৯টি, একদিনের ম্যাচে ১৯৫টি ও টি-টোয়েন্টিতে ২৪টি উইকেট নিয়েছেন এই পেসার।

এলআরবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়