শিরোনাম
◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান ◈ ৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:৪৮ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে নেপোলিকে হারালো রিয়াল মাদ্রিদ

সাঈদুর রহমান: চ্যাম্পিয়ন্স লিগে সি’ গ্রুপের ম্যাচে নোপেলির বিপক্ষে বড় জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। বুধবার দিবাগত রাতে ঘরের মাঠ  এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে ইতালিয়ান ক্লাব নেপোলিকে ৪-২ গেলোর ব্যবধানে হারিয়েছে ভিনিসিয়ুস-বেলিংহাম।

ম্যাচের শুরু থেকেই বদল দখলে দুই দল সমানে সমান থাকলেও, আক্রমণে নেপোলিকে ছাড়িয়ে গেছে রিয়াদ মাদ্রিদ। ২০টি শট করে শট অন টার্গেট হয়েছে ৯টি। বিপরীতে ১১টি শট করে তিনটিতে লক্ষ্য রাখে নেপোলিরা।

এদিন ম্যাচের নয় মিনিটে লোরেনৎসোর বাড়ানো বল থেকে গোল করে নেপোলিকে এগিয়ে নেন জিওভানি সিমেওনো। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইতালিয়ান ক্লাবটি। এগারো মিনিটে ডিয়াজের পা থেকে বল পেয়ে দুর্দান্ত শটে রিয়ালকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো গোজ।

ম্যাচের ২২তম মিনিটে বেলিংহামের গোলে লিড নেয় স্প্যানিশ জায়ান্টরা। আলাবার বাড়ানো বল থেকে নেপোলি গোলরক্ষককে পরাস্থ করেন এই ইলিংশ ফুটবলার। প্রথমার্ধে বাকি সময় আক্রমণ প্রতি আক্রমণে খেলা জমে উঠলেও আর কোনো গোল হয়নি। ফলে ২-১ ব্যাবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে ফিরেই গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। এতে ৪৭তম মিনিটে সমতায় ফেরে তারা। মাঝ মাঠ থেকে বল টেনে বক্সের বাইরে থেকে জোরালো শটে রিয়াল গোলরক্ষক কর্তোয়াকে পরাস্থ করে দলকে সমতায় ফেরান আন্দ্রে আনগুইসা।

এরপর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিরা। বার বার আক্রমণ করে নেপোলির রক্ষণভাগকে ব্যস্ত রাখে বেলিংহামরা। ম্যাচের ৮৪ মিনিটে  রিয়ালের হয়ে জয় সূচক গোলটি করেন নিকো পাজ। রুডিগার পা থেকে পাওয়া বল কাজে লাগিয়ে দুর্দান্ত গোল করেন এই তরুল ফুটবলার।

ম্যাচের অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে রিয়াল দর্শকদের জয়ের উল্লাসে মাতান জোসেলু। বেলিংহামের বাড়ানো বলে আরো একবার নেপোলিকে হতাশ করেন তিনি। এতে ৪-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়