শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:৪৮ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে নেপোলিকে হারালো রিয়াল মাদ্রিদ

সাঈদুর রহমান: চ্যাম্পিয়ন্স লিগে সি’ গ্রুপের ম্যাচে নোপেলির বিপক্ষে বড় জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। বুধবার দিবাগত রাতে ঘরের মাঠ  এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে ইতালিয়ান ক্লাব নেপোলিকে ৪-২ গেলোর ব্যবধানে হারিয়েছে ভিনিসিয়ুস-বেলিংহাম।

ম্যাচের শুরু থেকেই বদল দখলে দুই দল সমানে সমান থাকলেও, আক্রমণে নেপোলিকে ছাড়িয়ে গেছে রিয়াদ মাদ্রিদ। ২০টি শট করে শট অন টার্গেট হয়েছে ৯টি। বিপরীতে ১১টি শট করে তিনটিতে লক্ষ্য রাখে নেপোলিরা।

এদিন ম্যাচের নয় মিনিটে লোরেনৎসোর বাড়ানো বল থেকে গোল করে নেপোলিকে এগিয়ে নেন জিওভানি সিমেওনো। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইতালিয়ান ক্লাবটি। এগারো মিনিটে ডিয়াজের পা থেকে বল পেয়ে দুর্দান্ত শটে রিয়ালকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো গোজ।

ম্যাচের ২২তম মিনিটে বেলিংহামের গোলে লিড নেয় স্প্যানিশ জায়ান্টরা। আলাবার বাড়ানো বল থেকে নেপোলি গোলরক্ষককে পরাস্থ করেন এই ইলিংশ ফুটবলার। প্রথমার্ধে বাকি সময় আক্রমণ প্রতি আক্রমণে খেলা জমে উঠলেও আর কোনো গোল হয়নি। ফলে ২-১ ব্যাবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে ফিরেই গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। এতে ৪৭তম মিনিটে সমতায় ফেরে তারা। মাঝ মাঠ থেকে বল টেনে বক্সের বাইরে থেকে জোরালো শটে রিয়াল গোলরক্ষক কর্তোয়াকে পরাস্থ করে দলকে সমতায় ফেরান আন্দ্রে আনগুইসা।

এরপর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিরা। বার বার আক্রমণ করে নেপোলির রক্ষণভাগকে ব্যস্ত রাখে বেলিংহামরা। ম্যাচের ৮৪ মিনিটে  রিয়ালের হয়ে জয় সূচক গোলটি করেন নিকো পাজ। রুডিগার পা থেকে পাওয়া বল কাজে লাগিয়ে দুর্দান্ত গোল করেন এই তরুল ফুটবলার।

ম্যাচের অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে রিয়াল দর্শকদের জয়ের উল্লাসে মাতান জোসেলু। বেলিংহামের বাড়ানো বলে আরো একবার নেপোলিকে হতাশ করেন তিনি। এতে ৪-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়