শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৫:৪৮ বিকাল
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৭:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেট টেস্টে দ্বিতীয় দিন শেষে টাইগারদের থেকে ৪৪ রানে পিছিয়ে কিউইরা

সাঈদুর রহমান: নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম দিনটা টাইগারদের হলেও, দ্বিতীয় দিনটা ছিলো কিউইদের। যেখানে সেঞ্চুরির দেখা পেয়েছেন কেন উইলিয়ামসন। তবে দ্বিতীয় দিন শেষে টাইগারদের থেকে এখনো ৪৪ রানে পিছিয়ে কিউইরা।

সিলেট টেস্টে এক উইকেট হাতে রেখে ৩১০ রানে প্রথম দিন শেষ করেছিলো বাংলাদেশ। তবে দ্বিতীয় দিনের প্রথম ওভারেই সেই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। মিরাজ-শান্তদের ৩১০ রানের বিপরীতে ব্যাটিংয়ে নেমে ২৬৬ রানে ৮ উইকেট হারিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড।

দ্বিতীয় দিনের শুরুতেই ব্যাটিংয়ে নেমে দেখে শুনে খেলতে থাকেন দুই কিউই ওপেনার ডেভন কনওয়ে ও  টম লাথাম। তবে ইনিংস বড় করতে পারেনি দুই জনের কেউই। ২১ রানে লাথাম আউট হলে, ১২ রান করে তার দেখানো পথে হাঁটেন কনওয়ে। তবে পিচের অপর প্রান্তে থিতু হন অভিজ্ঞ কেন উইলিয়ামসন। ১৯ রানে হেনরি নিকোলস আউট হলে, ৪১ রান করে কেনকে সঙ্গ দেন ড্যারিল মিচেল। 

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি টম ব্লান্ডেল। ৬ রানে ব্লান্ডেল আউট হলে, ৪২ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন গ্লেন ফিলিপস। অন্যদিকে নিয়ন্ত্রিত ব্যাট করে ১৮৯ বলে নিজের সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। এরপর পিচে থিতু হতে পারেননি এই ডান হাতি ব্যাটার। ১০৪ রান করেন তিনি। ৮ উইকেট হারিয়ে ২৬৬ রানে দ্বিতীয় দিন শেষ করেছে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে অপরাজিত আছেন কাইল জেমিসন (৭*) ও টিম সাউদি (১*)।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। এছাড়াও শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান ও মুমিনুল হক একটি করে উইকেট শিকার করেন।

এর আগে ৯ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করেছিলো স্বাগদিকতরা। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই আউট হন শরিফুল ইসলাম। এতে তার ১৩ ও তাইজুলের অপরাজিত ৮ রানে ভর করে প্রথম ইনিংসে ৩১০ রান করে বাংলাদেশ। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়