শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৫:৪৮ বিকাল
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৭:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেট টেস্টে দ্বিতীয় দিন শেষে টাইগারদের থেকে ৪৪ রানে পিছিয়ে কিউইরা

সাঈদুর রহমান: নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম দিনটা টাইগারদের হলেও, দ্বিতীয় দিনটা ছিলো কিউইদের। যেখানে সেঞ্চুরির দেখা পেয়েছেন কেন উইলিয়ামসন। তবে দ্বিতীয় দিন শেষে টাইগারদের থেকে এখনো ৪৪ রানে পিছিয়ে কিউইরা।

সিলেট টেস্টে এক উইকেট হাতে রেখে ৩১০ রানে প্রথম দিন শেষ করেছিলো বাংলাদেশ। তবে দ্বিতীয় দিনের প্রথম ওভারেই সেই উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। মিরাজ-শান্তদের ৩১০ রানের বিপরীতে ব্যাটিংয়ে নেমে ২৬৬ রানে ৮ উইকেট হারিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড।

দ্বিতীয় দিনের শুরুতেই ব্যাটিংয়ে নেমে দেখে শুনে খেলতে থাকেন দুই কিউই ওপেনার ডেভন কনওয়ে ও  টম লাথাম। তবে ইনিংস বড় করতে পারেনি দুই জনের কেউই। ২১ রানে লাথাম আউট হলে, ১২ রান করে তার দেখানো পথে হাঁটেন কনওয়ে। তবে পিচের অপর প্রান্তে থিতু হন অভিজ্ঞ কেন উইলিয়ামসন। ১৯ রানে হেনরি নিকোলস আউট হলে, ৪১ রান করে কেনকে সঙ্গ দেন ড্যারিল মিচেল। 

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি টম ব্লান্ডেল। ৬ রানে ব্লান্ডেল আউট হলে, ৪২ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন গ্লেন ফিলিপস। অন্যদিকে নিয়ন্ত্রিত ব্যাট করে ১৮৯ বলে নিজের সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। এরপর পিচে থিতু হতে পারেননি এই ডান হাতি ব্যাটার। ১০৪ রান করেন তিনি। ৮ উইকেট হারিয়ে ২৬৬ রানে দ্বিতীয় দিন শেষ করেছে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে অপরাজিত আছেন কাইল জেমিসন (৭*) ও টিম সাউদি (১*)।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। এছাড়াও শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান ও মুমিনুল হক একটি করে উইকেট শিকার করেন।

এর আগে ৯ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করেছিলো স্বাগদিকতরা। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই আউট হন শরিফুল ইসলাম। এতে তার ১৩ ও তাইজুলের অপরাজিত ৮ রানে ভর করে প্রথম ইনিংসে ৩১০ রান করে বাংলাদেশ। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়