শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ নেতানিয়াহু ও সিনওয়ারার বিরুদ্ধে আইসিসি’র গ্রেপ্তারি আবেদনে ফ্রান্সের সমর্থন  ◈ বাংলাদেশি পণ্যের জন্য ডিউটি ফ্রি, কোটা ফ্রি সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া  ◈ বিএনপিসহ টিআইবির অপপ্রচারে ভোটার উপস্থিতি কমেছে: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩, ০৬:৫৬ বিকাল
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ১১:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথম টি-টোয়েন্টিতে

বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ২২ রানে হারালো বাংলাদেশ

৪ উইকেট নেন তাসকিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জয়ের পর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এতে ১-০ তে টি-টোয়েন্টি সিরিজেও এগিয়ে গেলো টাইগাররা।

সোমবার টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ১৯.২ ওভারে ২০৭ রান তুলে বৃষ্টির কারণে মাঠ ছাড়ে বাংলাদেশ। বৃষ্টি থামার পর আইসিসির (ডিএলএস) নিয়মে ৮ ওভারে ১০৪ রানের লক্ষ্য পায় আইরিশরা। 

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই তাণ্ডব শুরু করেন দুই আইরিশ ওপেনার পল স্টারলিং ও রস অ্যাডায়ার। দুই ওভারে ৩২ রান তোলে আয়ারল্যান্ড। তবে তৃতীয় ওভারে অ্যাডায়ারকে বোল্ড আউট করে ফেরান হাসান মাহমুদ। পরের ওভারে টাকার, স্টারলিং, ডকরেলকে ফিরিয়ে তিন উইকেট শিকার করে বাংলাদেশকে খেলায় ফেরান তাসকিন আহমেদ।

এরপর হ্যারি টেক্টর ও গ্যারেথ ডিলানির ৩২ রানে জুটিতে আশা জাগালেও শেষ রক্ষা হয়নি আইরিশদের। টেক্টরকে ১৯ রানে ফেরান তাসকিন। দুই ওভারে ৪ উইকেট নেন এই টাইগার পেসার। শেষ পর্যন্ত ২২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। এতে সিরিজে ১-০তে এগিয়ে গেলো বাংলাদেশ। ম্যাচসেরা হয়েছেন রনি তালুকদার।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তোলেন দুই টাইগার ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। মাত্র ৪ ওভারেই অর্ধশত পূরণ করে বাংলাদেশ। লিটনের ৪১ রান ও রনির ৩৮ রানের মারকুটে ইনিংসে পাওয়ার প্লেতে বাংলাদেশের সংগ্রহ ৮১ রান। যা বাংলাদেশের ইতিহাসে পাওয়ার প্লেতে সর্বোচ্চ সংগ্রহ।

লিটন দাস ২৩ বলে ৪৭ রান করে আউট হলেও ২৫ বলে অর্ধশতক পূরণ করেন রনি তালুকদার। এদিন মাত্র ১৪ রান করে সাঁজঘরে ফেরেন শান্ত। এরপর ৩৮ বলে ৬৭ রান করে রনি আউট হওয়ার পর শামীম হোসেন ২০ বলে ৩০ রান করে ক্যাচআউট হন। এরপর মিরাজ ১ বলে ৪ রান ও সাকিব ১৩ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। সম্পাদনা: নাহিদ হাসান

এসআর/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়