শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩, ০৬:৫৬ বিকাল
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ১১:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথম টি-টোয়েন্টিতে

বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ২২ রানে হারালো বাংলাদেশ

৪ উইকেট নেন তাসকিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জয়ের পর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এতে ১-০ তে টি-টোয়েন্টি সিরিজেও এগিয়ে গেলো টাইগাররা।

সোমবার টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ১৯.২ ওভারে ২০৭ রান তুলে বৃষ্টির কারণে মাঠ ছাড়ে বাংলাদেশ। বৃষ্টি থামার পর আইসিসির (ডিএলএস) নিয়মে ৮ ওভারে ১০৪ রানের লক্ষ্য পায় আইরিশরা। 

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই তাণ্ডব শুরু করেন দুই আইরিশ ওপেনার পল স্টারলিং ও রস অ্যাডায়ার। দুই ওভারে ৩২ রান তোলে আয়ারল্যান্ড। তবে তৃতীয় ওভারে অ্যাডায়ারকে বোল্ড আউট করে ফেরান হাসান মাহমুদ। পরের ওভারে টাকার, স্টারলিং, ডকরেলকে ফিরিয়ে তিন উইকেট শিকার করে বাংলাদেশকে খেলায় ফেরান তাসকিন আহমেদ।

এরপর হ্যারি টেক্টর ও গ্যারেথ ডিলানির ৩২ রানে জুটিতে আশা জাগালেও শেষ রক্ষা হয়নি আইরিশদের। টেক্টরকে ১৯ রানে ফেরান তাসকিন। দুই ওভারে ৪ উইকেট নেন এই টাইগার পেসার। শেষ পর্যন্ত ২২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। এতে সিরিজে ১-০তে এগিয়ে গেলো বাংলাদেশ। ম্যাচসেরা হয়েছেন রনি তালুকদার।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তোলেন দুই টাইগার ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। মাত্র ৪ ওভারেই অর্ধশত পূরণ করে বাংলাদেশ। লিটনের ৪১ রান ও রনির ৩৮ রানের মারকুটে ইনিংসে পাওয়ার প্লেতে বাংলাদেশের সংগ্রহ ৮১ রান। যা বাংলাদেশের ইতিহাসে পাওয়ার প্লেতে সর্বোচ্চ সংগ্রহ।

লিটন দাস ২৩ বলে ৪৭ রান করে আউট হলেও ২৫ বলে অর্ধশতক পূরণ করেন রনি তালুকদার। এদিন মাত্র ১৪ রান করে সাঁজঘরে ফেরেন শান্ত। এরপর ৩৮ বলে ৬৭ রান করে রনি আউট হওয়ার পর শামীম হোসেন ২০ বলে ৩০ রান করে ক্যাচআউট হন। এরপর মিরাজ ১ বলে ৪ রান ও সাকিব ১৩ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। সম্পাদনা: নাহিদ হাসান

এসআর/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়