শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০২:০৯ দুপুর
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০২:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেটে নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের পর্দা উঠছে শনিবার

নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ

এল আর বাদল: সাত দেশের অংশগ্রণে নারী এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেটের অস্টম আসরের পর্দা উঠছে শনিবার (১ অক্টোবর)। সিলেট স্টেডিয়ামে সকাল ৯টায় উদ্বোধনী দিনে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের স্বপ্নযাত্রা শুরু হবে নবাগত থাইল্যান্ডের বিরুদ্ধে।  দিনের দ্বিতীয় ম্যাচে দুপুর দেড়টায় মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। রোমাঞ্চকর এই টুর্নামেন্টে বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি চান এশিয়া কাপের শিরোপা অক্ষুণ্ন রাখতে। 

বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের নারীরা এই মুহূর্তে দারুণ ছন্দে আছেন। আরব আমিরাত থেকে দেশে ফিরে নারী সেনারা বিশ্রামও পাননি। মঙ্গলবার দেশে ফিরে বুধবার পাড়ি জমাতে হয় সিলেটে। সুরমা পাড়ের দেশেই বসছে নারী ক্রিকেটে এশিয়ার সর্ববৃহৎ আসর।

কিছুদিন আগে আরব আমিরাতে শেষ হয়েছে ছেলেদের টি-টোয়েন্টি এশিয়া কাপ। ওই আসরে সাকিব আল হাসানদের ভরাডুবি হয়েছে। ক্রিকেট প্রেমীদের সেই হতাশা কাটিয়ে উঠতে নারী এশিয়া কাপ জয় করতে চান নিগার সুলতানা। এই অধিনায়ক বলেন, বিশ্বকাপের বাছাই খেলে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এ বিজয় আমাদের কাছে এখনো তরতাজা। জয়ের এই ধারাবাহিকতাই বজায় রেখে শিরোপা জিততে চাই। তবে এশিয়া কাপের এই আসরে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে শক্ত প্রতিপক্ষ মনে করেন বাংলাদেশ দলের অধিনায়ক। 

এবারের আসরে বাংলাদেশ ছাড়া অন্য ৬টি দল হচ্ছে- ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, মালয়েশিয়া, থাইল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের পরের ম্যাচ ৩ অক্টোবর, যেখানে পাকিস্তানের বিপক্ষে নামবে নিগার সুলতানা জ্যোতি বাহিনী। ৬ অক্টোবর মালয়েশিয়ার বিপক্ষে, ৮ অক্টোবর ভারতের বিপক্ষে, ১০ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ও ১১ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। রাউন্ড রবীন লিগ শেষে সেরা চারদল পা রাখবে সেমিফাইনালে। ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে সেমিফাইনালের ম্যাচ দুটি। ফাইনাল মাঠে গড়াবে ১৫ অক্টোবর। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়