শিরোনাম
◈ রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী ◈ বিদ্যুৎ উৎপাদনের নামে দুর্নীতি করে জাতিকে সংকটে ফেলেছে সরকার: মির্জা ফখরুল ◈ বিএনপির রাজনীতি মানেই সাম্প্রদায়িক রাজনীতি: কাদের ◈ দেশে ৫ কোটি ৫৬ লাখ ডোজের বেশি টিকা দেওয়া হয়েছে : স্বাস্থ্য অধিদপ্তর ◈ জাতীয় গ্রিড বিপর্যয়, দেশ পরিচালনায় সরকারের ব্যর্থতার প্রমাণ: জিএম কাদের ◈ রাঙ্গামাটিতে পাহাড় ধসে যোগাযোগ বন্ধ, আটকা পড়েছেন হাজারো পর্যটক ◈ রাশিয়ার চেয়ে আট গুণ ক্ষতির মুখে পড়বে ইউক্রেনের অর্থনীতি: বিশ্ব ব্যাংক ◈ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার ◈ খিলগাঁওয়ে বাসা থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ খেরসনের অংশবিশেষ পুনরুদ্ধার করেছে ইউক্রেন (ভিডিও)

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ রাত
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০২:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ সাফের শিরোপা জেতায় খুশি তাসকিন

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর পৌনে দুইটা নাগাদ বিমানবন্দরে পা রাখেন সাবিনারা। প্রায় একই সময়ে ওমরাহ শেষে দেশে ফেরেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদও। এ সময় সাবিনাদের শিরোপা জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। সময় অনলাইন

গণমাধ্যমের সঙ্গে তাসকিন বলেন, ‘এটা অনেক বড় অর্জন। বড় অর্জনে সবাই খুশি, আমিও খুশি।’

শুধু তাসকিন নন, শিশু থেকে বুড়ো, সাবিনাদের শুভেচ্ছায় ভাসাচ্ছেন প্রায় সবাই। পুরো বাংলাদেশে যেন উৎসবের আমেজ। ঢাকায় তার ছাপটা স্বাভাবিকভাবেই অনেক বেশি। ছাদখোলা বাস ঘিরে ছিল মানুষের ঢল, সাবিনাদের শুভেচ্ছা জানাতে রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়েছিলেন একাধিক তারকা।

নেপাল থেকে ফেরার পর বিমানবন্দরে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে নারী ফুটবলাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি অংশ। ঐতিহাসিক সাফ জয়ের ট্রফি দেশের মানুষকে উৎসর্গ করেছে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। অধিনায়ক সাবিনা খাতুন বলেন, এই শিরোপা দেশের সব মানুষের।

বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে যায় নারী ফুটবল দল। তাদের ঘিরে রাস্তায় তিল ধারনের জায়গাটুকুও ছিল না! দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন থেকে শুরু করে শিক্ষাবিদ মোহাম্মদ জাফর ইকবালসহ অনেকে এসেছিলেন সাবিনাদের অভিবাদন জানাতে।

ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারানো সাফের ট্রফির পাশাপাশি ফেয়ার প্লে ট্রফিও জিতেছে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে মাত্র ১ গোল হজম করায় রূপনা হয়েছেন সেরা গোলরক্ষক। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ সব মিলিয়ে ৮ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও পান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়