শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৮:২৯ রাত
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৮:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নেওয়া হচ্ছে: আমীর খসরু

বক্ততাকালে আমীর খসরু

রিয়াদ হাসান: আজকে পেটের ক্ষুধা নিয়ে একটি বাচ্চার বক্তব্য দিয়ে রিপোর্ট করায় প্রথম আলোর সাংবাদিককে তুলে নিয়ে গেছে। তার আগে একজন সরকারি নারী কর্মচারীকে তুলে নিয়ে গেছে। মূলত ক্ষমতায় থাকা ও জোর করে ক্ষমতা দখলের জন্যই এসব করা হচ্ছে। সেজন্যই গণমাধ্যমের স্বাধীনতা, বিচারের স্বাধীনতা ও জনগণের নিরাপত্তা কেড়ে নেওয়া হচ্ছে। একটি দখলদার সরকার এসব করছে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (২৯ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ইফতার পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘স্বাধীনতার ৫২ বছর, বিপর্যস্ত টেক্সটাইল সেক্টর’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন (জেটেব)। কালবেলা

তিনি বলেন, একটি জায়গায় গিয়ে বাংলাদেশ আটকে আছে। সেটি হচ্ছে ভোটের অধিকার। সেটিকে আটকাতেই আজকে দেশে গুম, খুন, অনিয়ম সব হচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সরকার বলছে সংবিধান মোতাবেক নাকি নির্বাচন করতে হবে। আর তারা অন্যদিকে গুম খুন করছে। মিথ্যা মামলা দিচ্ছে। আপনারা কোন সংবিধানের কথা বলছেন? এই যে লোকগুলোকে তুলে নিয়ে গেছে এগুলো কি সংবিধানের কাজ? এগুলো তো সংবিধানবহির্ভূত কাজ।

তিনি বলেন, সংবিধানে তো তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছিল না। কিন্তু জনগণের দাবিকে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার সংযুক্ত করেছিলেন। অতএব আপনাদের সংবিধান সংশোধন করতে হবে। আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে।

আমীর খসরু বলেন, সংবিধান পরিবর্তন করা হবে। যেভাবে সাহাবুদ্দিন সাহেবের আমলে সংবিধান সংশোধন হয়েছিল। যদি মনে করেন আগে সংশোধন করা হবে, করেন। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সংবিধানের দোহাই দিয়ে লাভ নেই।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ও কেন্দ্রীয় নেতা রিয়াজ উদ্দিন নসু প্রমুখ।

আরএইচ/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়