শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩, ০৮:৪৭ রাত
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০৮:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্ষমতা ধরে রাখতে গুম-খুন করছে সরকার: আমিনুল হক

আমিনুল হক

 

রিয়াদ হাসান: ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, সরকার নিজেদের ক্ষমতার টিকিয়ে রাখতে বিরোধী দলের নেতাকর্মীদের গুম, খুন, হত্যা, নির্যাতন করছে। মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে বিএনপির লাখো নেতাকর্মীকে ঘরছাড়া করেছে। হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে নেওয়া হয়েছে। এই দিনের পরিবর্তন হবেই। সেদিন এসব নির্যাতনের হিসাব নেওয়া হবে। গুম-খুনের বিচার এদেশের মাটিতেই হবে। জনতার আদালতে সেই বিচার করা হবে।

বুধবার (২২ মার্চ) রাজধানীর পল্লবী-রূপনগর এলাকায় গুম ও নিহতদের পরিবারকে রোজা ও ঈদসামগ্রী উপহার দেওয়া শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ঢাকা মেইল

আমিনুল বলেন, নির্যাতন করে, মানুষের মৌলিক অধিকার হরণ করে কেউ কোনোদিন ক্ষমতায় থাকতে পারে না। এই অবৈধ স্বৈরাচার সরকারও পারবে না।

বিএনপির এই নেতা বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে, মানুষের বেঁচে থাকার মৌলিক অধিকার রক্ষা করতে তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন চলছে। এই চলমান আন্দোলনকে চূড়ান্ত রূপ দিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে। সেই আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে।

রোজা ও ঈদ উপলক্ষে পল্লবী-রূপনগর এলাকায় বিগত দিনে গুমের শিকার পল্লবী থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম, পল্লবী থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম এবং গত ৭ ডিসেম্বর নয়াপল্টন পার্টি অফিসের সামনে পুলিশের গুলিতে নিহত মকবুল হোসেনের পরিবারকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে উপহার সামগ্রী দেওয়া হয়।
এ সময় রূপনগর পল্লবী এলাকার স্থানীয় বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরএইচ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়