শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২৩, ১২:২৩ দুপুর
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২৩, ১২:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানহানি মামলায় ৩ কোটি টাকার ক্ষতিপূরণ পেলেন জাকির নায়েক

সাজ্জাদুল ইসলাম: [২] বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দায়ী জাকির নায়েকের মানহানি করায় মোটা অংকের ক্ষতিপূরণ দিয়েছেন মালয়েশিয়ার পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি। তিনি মানহানির ক্ষতিপূরণ হিসেবে জাকির নায়েককে ১৫ লাখ ২০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৩ কোটি টাকার বেশি) পরিশোধ করেছেন। সূত্র: মালয় মেইল

[৩] গত ২ নভেম্বর হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ১৭ নভেম্বর রামাস্বামী পালানিসামি তার ব্যাংক অ্যাকাউন্টে এই ক্ষতিপূরণের অর্থ পাঠিয়েছেন। গত ২ নভেম্বর পেনাং হাইকোর্টের বিচারক হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে জাকির নায়েকের মানহানি করায় ১০ লাখের বেশি রিঙ্গিত ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন। পাশাপাশি, প্রকাশ্যে জাকির নায়েকের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশও দেন তিনি।

[৪] শুক্রবার (১ ডিসেম্বর) হাইকোর্টে একই বিচারকের আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টির ওপর স্থগিতাদেশ অর্ডার চেয়ে রামাস্বামীর আবেদন নিয়ে শুনানি হয়। পরে অবশ্য রামাস্বামী আবেদন প্রত্যাহার করে নেন। তবে কেন তিনি আবেদন প্রত্যাহার করেছেন তা জানা যায়নি।

[৫] ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ সালে রামাস্বামীর চারটি মানহানিকর বক্তব্যের জন্য জাকির নায়েক তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সে সময় ‘মালয়েশিয়া কি পলাতক জাকির নায়েককে আশ্রয় দিচ্ছে’ শীর্ষক একটি নিবন্ধ লেখেন রামাস্বামী। রামাস্বামীর বিরুদ্ধে আরেকটি মামলাও করেছিলেন জাকির নায়েক।

আসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়