শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২৩, ১২:২৩ দুপুর
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২৩, ১২:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানহানি মামলায় ৩ কোটি টাকার ক্ষতিপূরণ পেলেন জাকির নায়েক

সাজ্জাদুল ইসলাম: [২] বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দায়ী জাকির নায়েকের মানহানি করায় মোটা অংকের ক্ষতিপূরণ দিয়েছেন মালয়েশিয়ার পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি। তিনি মানহানির ক্ষতিপূরণ হিসেবে জাকির নায়েককে ১৫ লাখ ২০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৩ কোটি টাকার বেশি) পরিশোধ করেছেন। সূত্র: মালয় মেইল

[৩] গত ২ নভেম্বর হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ১৭ নভেম্বর রামাস্বামী পালানিসামি তার ব্যাংক অ্যাকাউন্টে এই ক্ষতিপূরণের অর্থ পাঠিয়েছেন। গত ২ নভেম্বর পেনাং হাইকোর্টের বিচারক হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে জাকির নায়েকের মানহানি করায় ১০ লাখের বেশি রিঙ্গিত ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন। পাশাপাশি, প্রকাশ্যে জাকির নায়েকের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশও দেন তিনি।

[৪] শুক্রবার (১ ডিসেম্বর) হাইকোর্টে একই বিচারকের আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টির ওপর স্থগিতাদেশ অর্ডার চেয়ে রামাস্বামীর আবেদন নিয়ে শুনানি হয়। পরে অবশ্য রামাস্বামী আবেদন প্রত্যাহার করে নেন। তবে কেন তিনি আবেদন প্রত্যাহার করেছেন তা জানা যায়নি।

[৫] ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ সালে রামাস্বামীর চারটি মানহানিকর বক্তব্যের জন্য জাকির নায়েক তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সে সময় ‘মালয়েশিয়া কি পলাতক জাকির নায়েককে আশ্রয় দিচ্ছে’ শীর্ষক একটি নিবন্ধ লেখেন রামাস্বামী। রামাস্বামীর বিরুদ্ধে আরেকটি মামলাও করেছিলেন জাকির নায়েক।

আসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়