শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ০৩ জুন, ২০২৩, ০৩:৪২ রাত
আপডেট : ০৪ জুন, ২০২৩, ০২:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারি ছুটি পাওয়ায় ইতালিতে জুমার নামাজে উপচে পড়া ভিড়

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইউরোপের দেশগুলোতে শনি ও রবিবার সরকারি ছুটি থাকে, সোমবার থেকে শুক্রবার সপ্তাহে পাঁচ দিন অফিস চলে। তাই অধিকাংশ মানুষের শুক্রবার জুমার নামাজ আদায় করা সম্ভব হয় না। শুক্রবার (২ জুন) প্রজাতন্ত্র দিবসের জন্য সরকারি ছুটি ছিলো। তাই  মসজিদ গুলোতে উপচে পড়া মুসল্লিদের ঢল দেখা গেছে । এদিন প্রখর রোদ উপেক্ষা করেই মানুষ মসজিদে চলে আসে।ইতালির বায়তুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদে জুমার জামাত অনুষ্ঠিত হয়।

ছোট-বড় সকলের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয় মসজিদ। বেলা সাড়ে ১১টা থেকে নানা বয়সী মানুষ আসা শুরু করেন। দুপুর সাড়ে ১২টার দিকেই ভরে ওঠে মসজিদের মূল ভবন। জামাত চলাকালীন অবস্থায় বাহিরে প্রচুর মুসল্লি পরবর্তী জামাতের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

মসজিদের ইমাম মাওলানা আব্দুল আজিজ বলেন, আজ মসজিদে প্রচুর উপস্থিতি থাকায় আমরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় জামাত পরিচালনা করব। মাওলানা আব্দুল আজিজ খুৎবা পেশ করেন।

তিনি বয়ানে বলেন আল্লাহ যেন আমাদেরকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার তৌফিক দান করেন।
এবং সদা সত্য কথা বলার মত তৌফিক দান করেন। কারণ মিথ্যাই হচ্ছে অধিকাংশ পাপের উৎস। এবং হালাল উপার্জন করার জন্য তাগিদ দেন। সম্পাদনা: সাদেক আলী

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়