শিরোনাম
◈ পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি চার ঘণ্টা পর উদ্ধার, ট্রেন চলাচল স্বাভা‌বিক ◈ বাড়ি থেকে ডেকে নিয়ে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা ◈ সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে সরকার টু শব্দ করার সাহস পাচ্ছে না: বিএনপি ◈ এমভি আবদুল্লাহ জাহাজে অভিযানের প্রস্তুতি নিচ্ছে সোমালিয় পুলিশ ও বহুজাতিক নৌবাহিনী ◈ পঞ্চগড় এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন ◈ জীবনের নিরাপত্তা চেয়ে ডিবিতে অভিযোগ করলেন জবি ছাত্রী ◈ ঈদের পর কাওরান বাজার যাবে গাবতলীতে: মেয়র আতিক ◈ আবদুল্লাহ জাহাজে থাকা কয়লায় দুর্ঘটনার ঝুঁকি নেই: এস আর শিপিং ◈ পাপেট সরকার ক্ষমতায় না আসা পর্যন্ত সব নির্বাচন ত্রুটিপূর্ণ বলবে যুক্তরাষ্ট্র: জয়  ◈ চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হতে তিন দিন লাগতে পারে: রেল সচিব

প্রকাশিত : ২৭ জুন, ২০২২, ০৯:২২ সকাল
আপডেট : ২৭ জুন, ২০২২, ০৯:২২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলের কারণে বিপদের মুখে মসজিদুল আকসা

শেখ ওমর আল কিসওয়ানি

মাকসুদ রহমান: মুসলমানদের কাছে ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ মসজিদুল আকসার পরিচালক শেখ ওমর আল কিসওয়ানি দাবি করেছেন, মসজিদুল আকসা এর আশপাশে খনন কাজ চালাচ্ছে ইসরায়েল। ফলে মসজিদটির অস্তিত্ব হুমকির মুখে পরছে। পার্স টুডে

তিনি আরও বলেন, এখনই এসব খনন কাজ বন্ধ করতে হবে। ধ্বংসাত্মক খনন কাজ বন্ধে ইসরায়েলকে বাধ্য করতে মুসলিম বিশ্বকে সোচ্চার হতে হবে। মসজিদের নিচেও খনন কাজ চালানো হচ্ছে বলে জানান এই কর্মকর্তা। ইসরায়েল যেসব খনন কাজ চালাচ্ছে তা ইউনেস্কো এবং জাতিসংঘের নীতিমালা ও দিকনির্দেশনার বিরোধী। পুরনো বায়তুল মুকাদ্দাস, মসজিদুল আকসা এবং আল বুরাক স্কয়ারে খনন কাজ নিষিদ্ধ বলে তিনি জানান।

মুসলিমদের সতর্ক করে মসজিদুল আকসার পরিচালক আরো বলেন, মসজিদুল আকসার ক্ষতি হয়ে গেলে ধর্মযুদ্ধের সূচনা হবে এবং এই যুদ্ধ শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকবে তা কেউ বলতে পারবে না।
দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর ইসরায়েলে আশ্রয় প্রার্থী হিসেবে প্রবেশ করা ইহুদীরা পরবর্তী সময়ে জোরপূর্বক মুসলমানদের জমি দখলের অভিযোগ নতুন কিছু নয়। এছাড়া এই অঞ্চলটিতে প্রায়ই ইহুদিদের নির্যাতন মারা যাচ্ছে মুসলিম ফিলিস্তিনরা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়