শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ◈ বিএনপি নিরুৎসাহিত করায় ভোট কম পড়েছে: মন্তব্য সিইসির  ◈ আল জাজিরার তথ্যচিত্র ও মার্কিন নিষেধাজ্ঞা একই সূত্রে গাঁথা: জেনারেল আজিজ (অব.)

প্রকাশিত : ২২ ডিসেম্বর, ২০২২, ০৭:৪৮ বিকাল
আপডেট : ২২ ডিসেম্বর, ২০২২, ০৯:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২০২২ সালে রেকর্ড ১০ লাখ ৬৮ হাজার কর্মী বিদেশে গেছেন: বিএমইটি মহাপরিচালক 

(বিএমইটি) মহাপরিচালক মো. শহীদুল আলম ও ভূঁইয়া আশিক রহমান

ভূঁইয়া আশিক রহমান : জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি বলেছেন, বিদেশি শ্রমবাজার এখন চাঙা। বাংলাদেশ থেকে প্রচুর কর্মী কাজ নিয়ে বিদেশে যাচ্ছেন। ২০২১ সালে ৯ লাখ ৬৮ হাজার কর্মী আমরা বিদেশে পাঠিয়েছি। ২০২২ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত ১০ লাখ ৬৮ হাজার কর্মী বিদেশে কাজ নিয়ে গেছেন। 

তিনি বলেন, ২০২১ সাল ছিলো রেকর্ড ভাঙার বছর। ৫০ বছরের রেকর্ড আমরা ভেঙেছিলাম গত বছর। ২০২২ সালে এসে সেই রেকর্ডও আমরা ভেঙে দিয়েছি। নতুন নতুন অনেক শ্রমবাজার উন্মুক্ত হচ্ছে। এর মধ্যে রাশিয়া, হাঙেরি, রোমানিয়া, সার্বিয়াসহ আরও অনেক দেশ রয়েছে। 

বিভিন্ন দেশ থেকে যে পরিমাণ শ্রমিকের ডিমান্ড আমরা পাচ্ছি, এর সঙ্গে তাল মেলানোর জন্য যে সমস্ত কাজ করা দরকার, সেগুলোও করা হচ্ছে।

ভিডিওটি দেখুন এখানে...

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়