শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২২ ডিসেম্বর, ২০২২, ০৭:৪৮ বিকাল
আপডেট : ২২ ডিসেম্বর, ২০২২, ০৯:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২০২২ সালে রেকর্ড ১০ লাখ ৬৮ হাজার কর্মী বিদেশে গেছেন: বিএমইটি মহাপরিচালক 

(বিএমইটি) মহাপরিচালক মো. শহীদুল আলম ও ভূঁইয়া আশিক রহমান

ভূঁইয়া আশিক রহমান : জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি বলেছেন, বিদেশি শ্রমবাজার এখন চাঙা। বাংলাদেশ থেকে প্রচুর কর্মী কাজ নিয়ে বিদেশে যাচ্ছেন। ২০২১ সালে ৯ লাখ ৬৮ হাজার কর্মী আমরা বিদেশে পাঠিয়েছি। ২০২২ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত ১০ লাখ ৬৮ হাজার কর্মী বিদেশে কাজ নিয়ে গেছেন। 

তিনি বলেন, ২০২১ সাল ছিলো রেকর্ড ভাঙার বছর। ৫০ বছরের রেকর্ড আমরা ভেঙেছিলাম গত বছর। ২০২২ সালে এসে সেই রেকর্ডও আমরা ভেঙে দিয়েছি। নতুন নতুন অনেক শ্রমবাজার উন্মুক্ত হচ্ছে। এর মধ্যে রাশিয়া, হাঙেরি, রোমানিয়া, সার্বিয়াসহ আরও অনেক দেশ রয়েছে। 

বিভিন্ন দেশ থেকে যে পরিমাণ শ্রমিকের ডিমান্ড আমরা পাচ্ছি, এর সঙ্গে তাল মেলানোর জন্য যে সমস্ত কাজ করা দরকার, সেগুলোও করা হচ্ছে।

ভিডিওটি দেখুন এখানে...

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়