শিরোনাম

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১০:২১ দুপুর
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ০৪:৫৭ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তান এয়ারলাইন্সে কেবিন ক্রুদের অন্তর্বাস পরা ‘বাধ্যতামূলক’

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: বিমানবালা বা কেবিন ক্রুদের ‘ঠিকঠাক’ পোশাক পরার এক অদ্ভুত নির্দেশনা দিয়েছে পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্স (পিআইএ), যেখানে অন্তর্বাস পরা করা হয়েছে ‘বাধ্যতামূলক’। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

পিআইএ বলছে, ক্রুরা পোশাক ‘ঠিকভাবে না পরায়’ গোটা এয়ারলাইন্সের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে; সে কারণেই নতুন এ নির্দেশনা।

জিও নিউজের খবরে বলা হয়, নতুন এই পোশাক বিধিতে ‘অদ্ভুতভাবে ’জোর দেওয়া হয়েছে অন্তর্বাস পরার ওপর। বলা হচ্ছে, এটা পরতেই হবে।

পিআইএ’র জেনারেল ম্যানেজার (ফ্লাইট সার্ভিসেস) আমির বশির এয়ারলাইন্সের ওই অভ্যন্তরীণ নির্দেশনায় সই করেছেন। জিও নিউজ এর একটি অনুলিপি হাতে পাওয়ার পর তা প্রকাশ করেছে।

সেই নির্দেশনায় বলা হয়েছে, “খুবই উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু কেবিন ক্রু ভ্রমণের সময়, হোটেলে থাকা এবং বিভিন্ন জায়গায় যাওয়ার সময় ক্যাজুয়ালি পোশাক পরছেন। এভাবে পোশাক পরার কারণে কেবল তাদের ওপর নয়, এয়ারলাইন্সের ওপরও নেতিবাচক প্রভাব পড়ছে। গোটা সংস্থার ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।”

এই পরিপ্রেক্ষিতে ম্যানেজার বশির কেবিন ক্রুদের ‘সঠিক’ অন্তর্বাসের ওপরে ঠিকঠাকভাবে পোশাক পরার নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে যে, “নারী এবং পুরুষ উভয়েরই দেশের সংস্কৃতি এবং জাতীয় নৈতিকতার মানদণ্ড অনুযায়ী পোশাক পরা বাঞ্ছনীয়।”

কেবল নতুন নিয়ম জারি নয়, তা ঠিকমত মানা হচ্ছে কিনা, তা তদারক করা এবং নিয়মের ব্যত্যয় ঘটলে সঙ্গে সঙ্গে তা জানানোর জন্য গ্রুমিং অফিসারদের নির্দেশনা দিয়ে রেখেছে পিআইএ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়