শিরোনাম
◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ বৈশ্বিক কারণে দ্রব্যমূল্যের দাম বাড়ায় কষ্টে আছে মানুষ: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত ◈ লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি 

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২২, ০৫:৪৪ বিকাল
আপডেট : ১৯ নভেম্বর, ২০২২, ০৫:৪৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩০০ আসনে সিসি ক্যামেরা বসানো সম্ভব কিনা ভেবে দেখতে হবে: ইসি

আহসান হাবিব খান

মো. আসাদুল্লাহ: জাতীয় নির্বাচনকে ঘিরে ৩০০ আসনে সিসি ক্যামেরা স্থাপন এবং তা পরিচালনা করা সম্ভব কিনা তা ভেবে দেখতে হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। শনিবার নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে (টাউন হাইস্কুল) ভোটার তালিকা হালনাগাদ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি।

গাইবান্ধার নির্বাচনে ১৪৩ টি কেন্দ্রে ১১’শ সিসি ক্যামেরা বসানো হয়েছিলো উল্লেক করে তিনি বলেন, কিন্তু সারাদেশের নির্বাচনে সিসি ক্যামেরা বসানো হলে প্রায়  ৪ লাখ লক্ষাধিক সিসি ক্যামেরা প্রয়োজন। তাই সাধ থাকলেও সাধ্যের মধ্যে তা সম্ভব কিনা ভাবার বিষয়। তবে নির্বাচন কমিশন বসে এব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে।

জাতীয় নির্বাচনকে ঘিরে অন্য দেশের রাষ্ট্রদূতদের তৎপরতা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের নয় মন্তব্য করে আহসান হাবিব বলেন, বিদেশী রাষ্টদুত যদি কেউ কোনো মতামত দিতে চাই, এটা দেখার জন্য আমাদের ভিন্ন মন্ত্রনালয় আছে। আমরা শুধু নির্বাচন পরিচালনা করার জন্য যা করা দরকার তাই করবো। অন্য কোনো বিষয় দেখার দায়িত্ব আমাদের নয়।

সুষ্ঠ নির্বাচন আয়োজনে আমাদের কোন আন্তরিকতার অভাব নেই জানিয়ে তিনি বলেন, আমরা সকল রাজনৈতিক দলের সাথে আলোচনা করেছি, মত বিনিময় করেছি। কেউ কেউ এসেছে, আবার কেউ আসেনি। আমাদের দরজা সব সময়ের জন্য খোলা। নির্বাচনে অংশ গ্রহণ করা প্রত্যেকটি দলের জন্য লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে আমার সব্বোর্চ চেষ্ঠা করছি বলেও জানান তিনি। 

এই সময় জেলা প্রশাসক একেএম গালিভ খান, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসালম, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান, জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব প্রমুখ নির্বাচন কমিশনার আহসান হাবিব খানের সঙ্গে উপস্থিত ছিলেন। সম্পাদনা: এম এল লিংকন

এ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়