শিরোনাম
◈ নির্বাচনকে কেন্দ্র করে অনেক খেলা চলছে: ওবায়দুল কাদের ◈ হত্যাচেষ্টার অভিযোগ: থানায় জিডি করলেন চিত্রনায়িকা বুবলি ◈ দাম কমলো সয়াবিন তেলের  ◈ যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী  ◈ সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬, নিহতদের এক-পঞ্চমাংশের বেশি পথচারী ◈ ‘অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতি নাজুক হওয়ায় দেশ এখন দেউলিয়ার পথে’ ◈ বঙ্গোপসাগরে চলতি মাসে ২-১টি লঘুচাপ সৃষ্টি হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে: আবহাওয়া অধিদপ্তর ◈ প্রেস ক্লাবে তোয়াব খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত ◈ নেতাকর্মীদের পুলিশের সামনে ঠেলে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী ◈ সব আন্দোলনে নেতৃত্ব দিবেন বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৬:১১ বিকাল
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৬:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবির গেইটগুলোর সামনের বাস-লেগুনা স্ট্যান্ড উচ্ছেদের দাবি 

অপূর্ব চৌধুরী, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রধান গেইটসহ বাকি গেইটগুলোর সামনের  বাস-লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ ও গতিরোধক তৈরীর দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এসব দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি জমা দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈ।

স্মারকলিপিতে বলা হয়, গত ১৮ই সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাভার পরিবহনের একটি বাসের চাপায় একজন পথচারী নিহত ও দুইজন মারাত্মকভাবে আহত হন। বিগত দিনে প্রধান ফটকের পাশে থাকে বাস ও লেগুনা স্ট্যান্ডে অগণিতবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুর্ঘটনা, ছিনতাই, শারীরিকভাবে হেনস্তা ও ইভটিজিংয়ের শিকার হয়েছে৷

 এসব ঘটনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তার জন্য সর্বোচ্চ হুমকি। তাই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাস্তার প্রত্যেক পাশে ৪টি করে মোট ৮টি গতিরোধক তৈরী করা খুব জরুরি। 

এ বিষয়ে জবি ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈ বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের যে অবস্থা মেইন গেইট ও ৩নং গেইটের যে অবস্থা তাতে নিশ্চিতভাবে বলা যায় যেকোন মুহূর্তে শিক্ষার্থীদের প্রাণহানি ঘটবে। তাই শিক্ষার্থীদের নিরাপত্তা, অধিকার রক্ষায় অনতিবিলম্বে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ ও রাস্তায় গতিরোধক তৈরী করতে হবে। এটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের অধিকার ও প্রাণের দাবি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়