শিরোনাম
◈ দুর্ঘটনায় রুবিনার মৃত্যু, শিক্ষকের সর্বোচ্চ শাস্তিতে সহায়তা করবে পুলিশ ◈ নয়াপল্টনের সমাবেশে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে সরকারকে: আমান ◈ চড়া দামে বিক্রি হচ্ছে সয়াবিন, চাল ও চিনি  ◈ রাজশাহীতে বিএনপির গণসমাবেশ: পথে পথে তল্লাশি ◈ রাজনৈতিক দলগুলোই বিদেশিদের কথা বলার সুযোগ করে দিচ্ছে  ◈ আইপিএলে এবার সাকিবের ভিত্তিমূল্য কত? ◈ পরিবহন ধর্মঘটের কারণে রাজশাহীর সমাবেশে ট্রেনে আসছেন বিএনপির নেতাকর্মীরা ◈ পোশাক রপ্তানিতে আবারো ভিয়েতনামকে ছাড়িয়ে গেল বাংলাদেশ ◈ গত বছরের চেয়ে প্রবাসী আয় ১ বিলিয়ন ডলার কমতে পারে ◈ বিএনপির আগুন, লাঠি, দুর্নীতি ও ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে: কাদের

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ দুপুর
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাতের আঁধারে ৬ লক্ষাধিক টাকার মালামাল চুরি। 

প্রতিকী ছবি

মকবুল হোসেন, মাধবদী (নরসিংদী) : মাধবদীতে একটি ওয়ার্কশপের ওয়েল্ডিং মেশিন, লেদ মেশিন, লেদ মোটর , মূল্যবান মেশিনারিজ ও যন্ত্রাংশ সহ ৬ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার (২৬ সেপ্টেম্বর)  পাশ্ববর্তী গ্যারেজ মালিক ইকবালের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করে মাধবদী থানায় একটি অভিযোগ দায়ের করেন মালিক আব্দুল হান্নান।

এর আগে  ২১ সেপ্টেম্বর দিবাগত রাতে মাধবদীর কোতালিরচর দড়িকান্দি  এলাকার আলিফ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে এ চুরির ঘটনা ঘটে। এ ব্যাপারে সরেজমিনে ঘটনাস্থলে গেলে এলাকাবাসী জানায়, গত ২১ সেপ্টেম্বর রাতের কোন এক সময়ে আরিফ ওয়ার্ক শপের মূল্যবান মেশিনারিজ ও যন্ত্রাংশ চুরি হয়।

এ নিয়ে ওয়ার্ক শপের পার্শ্ববর্তী গ্যারেজ মালিক ইকবালের উপর এলাকাবাসী ও গ্যারেজ মালিকের সন্দেহ হয়‌। পরদিন ২২ সেপ্টেম্বর এলাকাবাসীদের উপস্থিতিতে ইকবালকে জিঙ্গাসাবাদ করলে সে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং ২/৩ দিনের মধ্যে চুরি হওয়া মালামাল ফেরত দিবে বলে জানায়।

কিন্তু ঘটনার ৫দিন অতিবাহিত হলেও সে কোন ধরনের মালামাল ফেরত না দিয়ে আত্ম গোপনে চলে যায়। ওয়ার্ক শপ মালিক আব্দুল হান্নান বলেন, ইকবাল (৩৫) আমার ওয়ার্কসপের পিছনে রিকসার গ্যারেজের মালিক।

আমি প্রতিদিনের ন্যায় ২১ তারিখ বিকাল বেলা অনুমান ০৫.০০ টার সময় ওয়ার্কসপের দরজার বাহিরে তালা দিয়ে বাড়ীতে চলে যাই।

পরদিন সকাল ১০.০০ টার দিকে ওয়ার্ক সপের তালা খুলে ভিতরে প্রবেশ করে দেখি ওয়ার্কসপের পিছনের জানালা খোলা ও ওয়ার্কসপের ভিতরে থাকা ০২ টি ওয়েলডিং মেশিন মূল্য অনুমান ১,৪০,০০০/- টাকা, ০৬ পিচ ইলেকট্রিক ও এসি লেদ মোটর অনুমান ৬০,০০০/- টাকা, লেদ মেশিনের যন্ত্রাংশ যাহার মূল্য ৪,০০,০০০/- টাকা, অন্যান্য যন্ত্রাংশ যাহার মূল্য ৫০,০০০/- টাকা সর্বমোট ৬ লক্ষ ৫০ হাজার টাকার মালামাল চুরি হয়ে গেছে।

আমি আশপাশে থাকা লোকজনদেরকে ঘটনার বিষয়ে জানাই। আশপাশের লোকজন সহ আমি সন্দেহভাজন ইকবালকে জিঙ্গাসাবাদ করি। এক পর্যায়ে সে তা স্বীকার করে  আমার উল্লেখিত মালামাল ফেরত দিবে বলে আমাকে আশ্বস্থ করে ০২ দিনের সময় নিয়ে  আত্নগোপন করে।

তাই বাধ্য হয়ে তার বিরুদ্ধে মাধবদী থানায় একটি অভিযোগ দায়ের করি।এব্যাপারে জানতে অভিযুক্ত ইকবালের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি।

পরে তার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি। মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, জমির মালিক কিছু মেশিনারিজ খুলে নিয়েছে বলে একটি অভিযোগ পেয়েছি।

তবে এটি চুরির ঘটনা কিনা তা বলা যাচ্ছে না। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী  ব্যবস্থা নেয়া হবে বলে ও জানান তিনি। সম্পাদনা: আল আমিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়