শিরোনাম
◈ সারাদেশে ঝড় ও বজ্রবৃষ্টির শঙ্কা ◈ স্কুলের টয়লেটে আটকা শিশু, ৬ ঘণ্টা পর বের হতে সক্ষম  ◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে

প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২৪, ১১:৩৪ রাত
আপডেট : ২৪ এপ্রিল, ২০২৪, ১১:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রায়পুরে মেয়রের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

রাকিবুল ইসলাম, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ডাক্তার মঞ্জরুল আলম নামে এক বীর মুক্তিযোদ্ধার কুশপুত্তলিকা জ্বালিয়ে ও ঝাড়ু মিছিল করেছে আমরা পৌরবাসীর ব্যানারে পৌরসভার মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাটের লোকজন।

বুধবার (২৩ এপ্রিল) বিকেলে বীর মুক্তিযোদ্ধা মঞ্জরুল আলমের কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাটের কার্যালয়ের সামনে হাজির হয় তার অনুসারীরা। মিছিল নিয়ে প্রবেশকালে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানের পাশাপাশি ভুয়া মঞ্জুর দুই গালে জুতা মারো তালে তালে বলেও স্লোগান দিতে দেখা যায় তাদের। পরে রায়পুর পৌর শহরের মুরিহাটা থেকে শুরু করে রায়পুর আলিয়া মাদ্রাসা সড়ক, রায়পুর সিনেমাহল সড়ক হয়ে কুশপুত্তলিকাবাহী মিছিলটি রায়পুর থানার পূর্বপাশ্বে প্রাইম ব্যাংকের সামনে এসে জড়ো হয়। এরপর পুনরায় পূর্বের স্লোগান ধরে ঐ বীর মুক্তিযোদ্ধার কুশপুত্তলিকায় আগুন জ্বালিয়ে দেয় মেয়রের অনুসারীরা। 

পরে পুড়তে থাকা কুশপুত্তলিকার সামনে দাড়িয়ে মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাটের পক্ষে বক্তব্য দেন পৌরসভার লাইসেন্স পরিদর্শক পীরজাদা আরমান হোসেন, রায়পুর পৌরসভার কর্মচারী মহিউদ্দিন বিপু, রায়পুর উপজেলা আওয়ামী লীগের নেতা তানভীর হায়দার চৌধুরী রিংকু, এসময় উপস্থিত ছিলেন উপজেলা উপজেলা যুগ্ন আহবায়ক রানা দেওয়ানজি ও ছাত্রলীগ নেতা শিহাব দেওয়ানজি। 

জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মঞ্জরুল আলম সাবেক জেলা ডেপুটি কমান্ডার ও আমেরিকা প্রবাসী। 

এবিষয় মঞ্জুরুল আলম বলেন, দেশটা কী স্বাধীন করেছি এমনভাবে অপমানিত হওয়ার জন্য! আমার কুশপুত্তলিকা দাহ করেনি তারা। আমি মনে করি মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস কে দাহ করেছে। ১০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় মিথ্যা মামলা করে আমাদের নামে। একাত্তরেও এমন দুষ্ট লোক ছিলো আমরা তাদের হটিয়ে দেশকে শত্রুমুক্ত করেছি। আমি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। তারা যেন এই দুষ্ট ও অর্থলোভী মেয়রের বিচার করে দৃষ্টান্ত স্থাপন করেন।

এ বিষয়ে জানতে চাইলে মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, নাগরিকরা কী করেছে সেটি তাদের ব্যাপার। আমি গতকাল (২২ এপ্রিল) রাত দুইটায় ঢাকা থেকে ফিরেছি। আজ রাত আটটায় ঐ বীর মুক্তিযোদ্ধার কুশপুত্তলিকা দাহের ভিডিও ফেসবুকে দেখেছি। এসব আমি করাইনি। মেয়র রুবেল ভাট এমন দাবি করলেও কুশপুত্তলিকা দাহের প্রস্তুতিমুহুর্তে স্বশরীরে উপস্থিত ছিলেন তার ছোটো ভাই নুর উদ্দিন ভাট শিপলু।

উল্লেখ্য যে, উপজেলার সিনেমা হল রোডে ভবন নির্মাণে গত ৪ মার্চ মুক্তিযোদ্ধা ও তার অংশীদারের কাছে ১০ লাখ চাঁদা দাবি করে মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাট মর্মে উল্লেখ করা হয়। সেই ঘটনার পর মুক্তিযোদ্ধা মঞ্জরুল আলম ও অংশীদারদের নামে মামলাও দায়ের করে মেয়রের অনুসারীরা। পরে মেয়র গিয়াস উদ্দিনের পেশিশক্তির দাপটে কোথাও প্রতিকার না পেয়ে রোববার (২১ এপ্রিল) মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাটকে প্রধান আসামি করে ৫জন পৌর কর্মকর্তা-কর্মচারীর নামে মামলা দায়ের করেন মুক্তিযোদ্ধা মঞ্জরুল আলম। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়