শিরোনাম
◈ পুলিশকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি ◈ বিএনপির নেতাকর্মীদের কারাগারে পাঠানো সরকারের প্রধান কর্মসূচি: মির্জা ফখরুল ◈ উপজেলায় ভোট কম পড়ার বড় কারণ বিএনপির ভোট বর্জন: ইসি আলমগীর  ◈ আত্মহত্যা করা জবির সেই অবন্তিকা সিজিপিএ ৩.৬৫ পেয়ে আইন বিভাগে তৃতীয় ◈ কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন ◈ গোপনে ইসরায়েলে অস্ত্র পাঠাচ্ছে ভারত, জাহাজ আটকে দিয়েছে স্পেন ◈ দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন: ৬১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন ◈ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৭১ শতাংশ প্রার্থী ব্যবসায়ী, কোটিপতি ১১৬ জন: টিআইবি ◈ ৩ বাসে ভাঙচুর, ট্রাফিক বক্সে আগুন, গুলিবিদ্ধ ১ ◈ ঢাকা মহানগরীতে ব্যাটারি-মোটরচালিত রিকশা চললেই ব্যবস্থা: বিআরটিএ

প্রকাশিত : ১৯ এপ্রিল, ২০২৪, ০৮:১১ রাত
আপডেট : ১৯ এপ্রিল, ২০২৪, ০৮:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তাপদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন সরবরাহ

সুজন কৈরী: [২] বৈশাখের তাপদাহের মাঝে খোলা আকাশের নিচে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা যানজট নিরসনে ও মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যরা হিটস্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগে থাকেন।

[৩] তীব্র গরমে দায়িত্বরত সকল ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে এক অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। তার নির্দেশনায় ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের সকল পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন সরবরাহ করা হচ্ছে। 

[৪] বৃহস্পতিবার ট্রাফিক বিভাগের দায়িত্বরত সকল সদস্যদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। এই তীব্র তাপদাহ যতদিন থাকবে ততদিন চলবে এই কার্যক্রম।

[৫] ট্রাফিক রমনা বিভগের এডিসি মো. সোহেল রানা জানান, এই অসহনীয় গরমে রাস্তায় ডিউটি করা সত্যিই কষ্টকর। ডিএমপি কমিশনার এই উপলব্ধি থেকে ট্রাফিকের সকল পুলিশ সদস্যদের জন্য বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইনের ব্যবস্থা করেছেন। 

[৬] এদিকে প্রচণ্ড তাপদাহের মধ্যে দায়িত্বরত সকল ট্রাফিক পুলিশ সদস্যদের পেশাগত কাজে স্বস্তি ও ক্লান্তি দূর করতে শুক্রবার বিকেলে স্যালাইন ও লেবু পানি সরবরাহ করছে ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগ।

[৭] ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের এডিসি মো. জাহাঙ্গীর আলম বলেন, গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে বাইরে বের হওয়াই যখন দায় তখন রাস্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ডিএমপির ট্রাফিক পুলিশ সদস্যরা। ট্রাফিক পুলিশ সদস্যদের রাস্তায় দাঁড়িয়ে মহানগরবাসীকে প্রতিনিয়ত সেবা ও অত্যন্ত পরিশ্রমের কথা চিন্তা করে আইজিপি ও কমিশনারের সার্বিক নির্দেশনায় তেজগাঁও ট্রাফিক বিভাগের ডিসি মোস্তাক আহমেদ তেজগাঁও ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যদের জন্য স্যালাইন সরবরাহ ও লেবু পানির ব্যবস্থা করেন। পরে ডিএমপি কমিশনারের তাৎক্ষণিক নিদের্শনায় ডিএমপির সকল ট্রাফিক বিভাগে স্যালাইন সরবরাহ করা হয়। সম্পাদনা: কামরুজ্জামান

এসকে/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়