শিরোনাম
◈ নাবিকদের ভিসা জটিলতা নিরসনে আইএমও’র সহযোগিতার আশ্বাস ◈ আগামী বছরের শুরুতে তৃতীয় টার্মিনালে যাত্রী পরিবহন শুরু হতে পারে: বিমানমন্ত্রী ◈ ভাইভা হলেও তদন্তের আগে সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হবে না ◈ ভাষণে নয়, রক্তক্ষয়ী যুদ্ধে দেশ স্বাধীন হয়েছে: গয়েশ্বর রায় ◈ একশ ভাগ সফলতা নিয়েই বাংলাদেশে ফিরছি: ডিবি প্রধান  ◈ বাংলাদেশ আইএমও’র মাধ্যমে বঙ্গবন্ধু মেরিন স্কলারশিপ চালু করতে চায়: প্রধানমন্ত্রী ◈ ফরিদপুর-১ আসনের সাবেক এমপি মনজুর হোসেন মারা গেছেন ◈ ঈদে সাধারণ মানুষের কাছে অতিরিক্ত ভাড়া  না নেওয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের  ◈ জামানত হারালেন ওবায়দুল কাদেরের ছোট ভাই ◈ দেশ এখন দুর্বৃত্ত ও মাফিয়াদের দখলে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১৩ এপ্রিল, ২০২৪, ০১:৪২ দুপুর
আপডেট : ১৩ এপ্রিল, ২০২৪, ০৫:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের তৃতীয় দিনেও রাজধানী ছাড়ছেন অনেকে, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া

পাপ্পী আয়ান: [২] ঈদের তৃতীয় দিনেও প্রিয়জনের কাছে যেতে রাজধানী ছাড়ছেন মানুষ। তবে সেটি আগের দু-তিন দিনের তুলনায় বেশ কম। শনিবার (১৩ এপ্রিল) সকালে ঢাকার বিভিন্ন সড়ক ও বাস টার্মিনালে দেখা গেছে এমন দৃশ্য, কিছুক্ষণ পরপর দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে। কাউন্টারগুলোতে যাত্রীদের তেমন চাপ নেই। তবে এদিনও বাসে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা।

[৩] সকাল থেকে ঢাকা-মাওয়া এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহন ও যাত্রীর চাপ দেখা যায়নি। ঈদের দ্বিতীয় দিনের মতো আজও দূরপাল্লার বাসের সংখ্যা কম। এ সুযোগ লুফে নিয়েছে ঢাকার অভ্যন্তরীণ রুটের লোকাল বাসগুলো। 

[৪] গতকালের মতো আজও আসিয়ান পরিবহন, রাইদা পরিবহন, গাবতলী পরিবহন, বাহাদুর শাহ পরিবহন এবং তুরাগ পরিববহনকে ঢাকা থেকে শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, বরিশাল, গোপালগঞ্জ, খুলনা ও বাগেরহাটের যাত্রী নিয়ে চলাচল করতে দেখা গেছে। গতকালের চেয়ে আজ সড়কে যাত্রীচাপও অনেকটাই কম দেখা গেছে।

[৫] বাসে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করে কালীগঞ্জের এক শ্রমিক বলেন, গাবতলী থেকে নিয়মিত ভাড়া ৪০০ টাকা, আর যাত্রাবাড়ী থেকে নিয়মিত ভাড়া ৪০০ থেকে ৪৫০ টাকা। কিন্তু ঈদের তৃতীয় দিনেও বেশি ভাড়া নিচ্ছে।

[৬] গতকাল শুক্রবার (১২ এপ্রিল) শরীয়তপুর, জাজিরা, ভাঙ্গা, মাদারীপুরের ভাড়া ছিলো সর্বনিম্ন ৫০০ টাকা। এছাড়া তুরাগ পরিবহনে ৪০০ টাকা ভাড়ায় ভাঙ্গা পর্যন্ত। আসিয়ান, রাইদা, এবং বাহাদুর শাহ পরিবহনে ৭০০ টাকা পর্যন্ত ভাড়া গুণতে হয়েছে। ঈদ স্পেশাল দোতালা বিআরটিসি বাসে ৭০০ টাকা ভাড়ায় যাত্রীরা গ্রামে ফিরেছেন। বাস কম থাকায় বাড়তি ভাড়া দিয়েও হুড়োহুড়ি করে বাসে উঠতে হয়েছে যাত্রীদের। তবে আজ সেই পরিস্থিতি নেই। তারপরও ভাড়া বেশি নিচ্ছে পরিবহনগুলো।

[৭] বেলা ১১টা নাগাদ ঢাকা-মাওয়া মহাসড়কে বাড়ছে যানবাহন। একই চিত্র লক্ষ্য করা গেছে সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা ও নোয়াখালীমুখী মহাসড়কে। ব্যস্ত হয়ে উঠেছে দক্ষিণবঙ্গ ও পূর্ববঙ্গের মহাসড়কগুলোও। গন্তব্যে পৌঁছাতে যাত্রীবাহী বাসের পাশাপাশি মিনি বাস ও প্রাইভেটকারে চড়তেও দেখা যায় ঘরমুখো মানুষদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়