শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩ এপ্রিল, ২০২৪, ০১:৪২ দুপুর
আপডেট : ১৩ এপ্রিল, ২০২৪, ০৫:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের তৃতীয় দিনেও রাজধানী ছাড়ছেন অনেকে, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া

পাপ্পী আয়ান: [২] ঈদের তৃতীয় দিনেও প্রিয়জনের কাছে যেতে রাজধানী ছাড়ছেন মানুষ। তবে সেটি আগের দু-তিন দিনের তুলনায় বেশ কম। শনিবার (১৩ এপ্রিল) সকালে ঢাকার বিভিন্ন সড়ক ও বাস টার্মিনালে দেখা গেছে এমন দৃশ্য, কিছুক্ষণ পরপর দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে। কাউন্টারগুলোতে যাত্রীদের তেমন চাপ নেই। তবে এদিনও বাসে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা।

[৩] সকাল থেকে ঢাকা-মাওয়া এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহন ও যাত্রীর চাপ দেখা যায়নি। ঈদের দ্বিতীয় দিনের মতো আজও দূরপাল্লার বাসের সংখ্যা কম। এ সুযোগ লুফে নিয়েছে ঢাকার অভ্যন্তরীণ রুটের লোকাল বাসগুলো। 

[৪] গতকালের মতো আজও আসিয়ান পরিবহন, রাইদা পরিবহন, গাবতলী পরিবহন, বাহাদুর শাহ পরিবহন এবং তুরাগ পরিববহনকে ঢাকা থেকে শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, বরিশাল, গোপালগঞ্জ, খুলনা ও বাগেরহাটের যাত্রী নিয়ে চলাচল করতে দেখা গেছে। গতকালের চেয়ে আজ সড়কে যাত্রীচাপও অনেকটাই কম দেখা গেছে।

[৫] বাসে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করে কালীগঞ্জের এক শ্রমিক বলেন, গাবতলী থেকে নিয়মিত ভাড়া ৪০০ টাকা, আর যাত্রাবাড়ী থেকে নিয়মিত ভাড়া ৪০০ থেকে ৪৫০ টাকা। কিন্তু ঈদের তৃতীয় দিনেও বেশি ভাড়া নিচ্ছে।

[৬] গতকাল শুক্রবার (১২ এপ্রিল) শরীয়তপুর, জাজিরা, ভাঙ্গা, মাদারীপুরের ভাড়া ছিলো সর্বনিম্ন ৫০০ টাকা। এছাড়া তুরাগ পরিবহনে ৪০০ টাকা ভাড়ায় ভাঙ্গা পর্যন্ত। আসিয়ান, রাইদা, এবং বাহাদুর শাহ পরিবহনে ৭০০ টাকা পর্যন্ত ভাড়া গুণতে হয়েছে। ঈদ স্পেশাল দোতালা বিআরটিসি বাসে ৭০০ টাকা ভাড়ায় যাত্রীরা গ্রামে ফিরেছেন। বাস কম থাকায় বাড়তি ভাড়া দিয়েও হুড়োহুড়ি করে বাসে উঠতে হয়েছে যাত্রীদের। তবে আজ সেই পরিস্থিতি নেই। তারপরও ভাড়া বেশি নিচ্ছে পরিবহনগুলো।

[৭] বেলা ১১টা নাগাদ ঢাকা-মাওয়া মহাসড়কে বাড়ছে যানবাহন। একই চিত্র লক্ষ্য করা গেছে সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা ও নোয়াখালীমুখী মহাসড়কে। ব্যস্ত হয়ে উঠেছে দক্ষিণবঙ্গ ও পূর্ববঙ্গের মহাসড়কগুলোও। গন্তব্যে পৌঁছাতে যাত্রীবাহী বাসের পাশাপাশি মিনি বাস ও প্রাইভেটকারে চড়তেও দেখা যায় ঘরমুখো মানুষদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়