শিরোনাম
◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো

প্রকাশিত : ১৭ মার্চ, ২০২৩, ০৬:২৪ বিকাল
আপডেট : ১৮ মার্চ, ২০২৩, ১২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আনন্দ উচ্ছ্বাসে মেট্রোরেলে চড়ল সুবিধাবঞ্চিত শিশুরা

আনন্দ উচ্ছ্বাসে মেট্রোরেলে সুবিধাবঞ্চিত শিশুরা

জেরিন আহমেদ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবসে মেট্রো ট্রেনে চড়ার সুযোগ পেল ৭০ জন এতিম ও পথশিশু। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ শুক্রবার সকালে সুবিধাবঞ্চিত এসব শিশুকে ট্রেনে চড়ার ব্যবস্থা করে। মেট্রোরেলে প্রবেশ করে শিশুরা নানা ধরনের দেশাত্মবোধক গান ও জন্মদিনের স্লোগান দিতে দিতে মেট্রো রেল ভ্রমণ করে। 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব আবু নাছের জানান, মেট্রোরেলে চড়তে পেরে তারা বেশ আনন্দ পেয়েছে। সকালে উত্তরা (উত্তর) স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত মেট্রো ট্রেনে চড়ে শিশুরা। উত্তরা (উত্তর) স্টেশনে কাটা হয় কেক। 

ট্রেনে উঠেই ফুর্তিতে মেতে ওঠে মিরপুর সরকারি শিশু পরিবার থেকে আসা আরাফাত, সাজ্জাদ, ফারুক ও জাহিদ। তাদের আনন্দ যেন সব আনন্দকে ছাড়িয়ে যায়। অষ্টম শ্রেণির শিক্ষার্থী ফারুক জানায়, খুবই ভালো লাগছে। আজকেই প্রথম উঠলাম। শহরের অনেক কিছু দেখতে পারছি। 

উপসচিব জানান, মেট্রোরেলে চড়া শিশুদের এরপর বিআরটিসির ছাদখোলা দোতলা বাসে করে জাতীয় সংসদ ভবন, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা চত্বর ও কেন্দ্রীয় শহীদ মিনার দেখানো হবে।

শিশুদের আনন্দে আনন্দিত তাদের অভিভাবকরাও। তেজগাঁও সরকারি শিশু পরিবারের দায়িত্বে থাকা মেঘলা মিলি জানায়, আজকে বঙ্গবন্ধুর জন্মদিন। জন্মদিন উপলক্ষে যোগাযোগ মন্ত্রণালয় এত সুন্দর আয়োজন করায় তাদেরকে অসংখ্য ধন্যবাদ। আমাদের শিশুরা মেট্রো রেল সম্পর্কে জানতে পারছে। অনেক কিছু দেখছে। তাদের আনন্দে আমরাও আনন্দিত।

জেএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়