শিরোনাম
◈ ব্যাংককে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০৯ জুন, ২০২৩, ০৭:৫১ বিকাল
আপডেট : ০৯ জুন, ২০২৩, ০৭:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দলের ব্যর্থতায় নয়, চাপ তৈরি করে মিডিয়া: জামাল ভূঁইয়া

জামাল ভূঁইয়া

সাঈদুর রহমান: সবশেষ ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ট্রফি জিতেছিলো বাংলাদেশ জাতীয় পুরুষ ফুটবল দল। এরপর ফুটবলে আর কোনো বড় অর্জন করতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। তবে নারী ফুটবলের অগ্রগতি চোখে পড়ার মতো। গত বছর চ্যাম্পিয়ন হয়েছিলেন সাবিনা খাতুনরা।

গত মার্চ মাস থেকে মিয়ানমারে অলিম্পিক বাছাইয়ে নারী দল না পাঠিয়ে বাফুফে ধারাবাহিকভাবে সমালোচনার কেন্দ্রে। নারীদের ধারাবাহিক সাফল্য এবং পুরুষ ফুটবলারদের ব্যর্থতা পাশাপাশি বাফুফে বর্তমান কর্মকাণ্ডে জামালদের উপর চাপ তৈরি করে কিনা, এমন প্রশ্নের জবাবে জাতীয় দলের অধিনায়ক বলেন, চাপ তো মিডিয়ার।

জামাল বলেন, মিডিয়া এবং সমর্থকরা অনেকে অনেক বিষয় আলোচনা ও সমালোচনা করবে। আমরা ফুটবলাররা সেদিকে মনোযোগ দেই না। আমরা নিজেদের খেলাতেই মনোযোগ রাখি।

২০১৩ সাল থেকে জামাল ভূঁইয়া জাতীয় দলে খেলছেন। এরপর সাফ ফুটবলে এখনও গ্রুপের গণ্ডি পার হতে পারেনি বাংলাদেশ। জামাল বাংলাদেশের অনেক বড় তারকা, কিন্তু এখনো দেশকে সাফের শ্রেষ্টত্বের মঞ্চে নিতে পারেননি। এই বিষয়ে তার মন্তব্য, শুধু আমি নয় সবাই চায় বাংলাদেশকে চ্যাম্পিয়ন করতে। গত বছর আমরা শেষ মুহূর্তে বাদ পড়েছি। কিছু দিন আগে সহ-সভাপতি (কাজী নাবিল) বলেছেন শেষ মুহূর্তে স্টুপিড গোল হজমে আমরা হারছি। এটা সত্যি।

মালদ্বীপ সাফের সঙ্গে আসন্ন বেঙ্গালুরু সাফে দলের শক্তিমত্তা বিশ্লেষণ করতে বললে অধিনায়ক বলেন, এই দলে আমি ও সোহেল সবচেয়ে অভিজ্ঞ। গত সাফ এবং এই সাফের দল সমানই। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়