শিরোনাম
◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল

প্রকাশিত : ০৭ জুন, ২০২৩, ০২:৫০ দুপুর
আপডেট : ০৭ জুন, ২০২৩, ০২:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আফগানিস্তানকে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতলো শ্রীলঙ্কা

সাঈদুর রহমান: শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের হারিয়ে চমক দেখিয়েছিলো আফগানিস্তান। তবে সেই পারফরম্যান্স ধরে রাখতে পারেনি রশিদ-নবীরা। পরের ম্যাচে সফরকারীদের হারিয়ে সিরিজ সমতায় আনেন লঙ্কানরা। শেষ ম্যাচে আফগানদের ব্যাটে বলে বিধ্বস্ত করে ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে লঙ্কানরা। বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১১৬ রানে অলআউট হয় আফগানিস্তান। জবাবে ব্যাটে নেমে ৩৪ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় শ্রীলঙ্কা। ম্যাচসেরা ও সিরিজ সেরা হয়েছেন দুষ্মন্ত চামিরা।

স্বল্প রানের লক্ষ্য তাড়া করতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকেন দুই লঙ্কান ব্যাটার প্রাথুম নিশানকা ও দিমুথ করুনারত্নে। ৩৪ বলে ৫১ রানের মারকুটে ইনিংসের পর সাঁজ ঘরে ফেরেন নিশানকা। তবে অপর প্রান্তে থিতু হন করুনারত্নে। কুশাল মেন্ডিসকে সঙ্গে নিয়ে টি-টোয়েন্টি মেজাজে রান তুলতে থাকেন এই ব্যাটার। মেন্ডিসের ১৭ বলে ১১ রান ও করুনারত্নের অপরাজিত ৪৫ বলে ৫৬ রানে ভর করে ৩৪ ওভার হাতে রেখে ৯ উইকেটের জয় পায় শ্রীলঙ্কা। এতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে লঙ্কানরা।

টস জিতে ব্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। ৪৮ রানে ৪ উইকেট হারায় রশিদ খানরা। ব্যর্থ হয়ে ফিরে যান রহমানুল্লাহ গুরবাজ (৮), রহমত শাহ (৭), শাহেদি (৪) ও ওপেনার ইব্রাহিম জাদরান (২২)। এই ধাক্কা সামলে উঠতে পারেনি আফগানরা। মোহাম্মদ নবী (২৩) ও গুলবাদিন নাঈব (২০) সেট হলেও দলকে বেশিক্ষণ ভরসা দিতে পারেননি। শেষ পর্যন্ত ২২.২ ওভারে ১১৬ রানে অলআউট হয় আফগানিস্তান।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন দুশমন্ত। ওয়ানিন্দু হাসারাঙ্গা নিয়েছেন ৩ উইকেট। এছাড়া লাহিরু কুমারা দুটি ও মাহেশ থিকসানা একটি করে উইকেট শিকার করেছেন। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়