শিরোনাম

প্রকাশিত : ০৪ জুন, ২০২৩, ০৬:৫০ বিকাল
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০৪:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিটনকে অধিনায়ক করে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা বিসিবির

সাঈদুর রহমান: আগামী ১০  জুন একমাত্র টেস্ট খেলতে বাংলাদেশে পা রাখবে আফগানিস্তান ক্রিকেট দল। টেস্ট শেষে ওয়ানডে সিরিজ  খেলতে ভারত সফর করবেন রশিদ খানরা। ঈদের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি  সিরিজ খেলতে আবার বাংলাদেশে আসবে আফগানিস্তান। ১৪ জুন একমাত্র টেস্টে রশিদ খানদের বিরুদ্ধে মাঠে নামবে লিটন-তামিমরা। বোরবার লিটন দাসকে টেস্ট অধিনায়কের দায়িত্ব দিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

আয়ারল্যান্ডে বিপক্ষে ওয়ানডে সিরিজে আঙ্গুলের ইনজুরিতে পড়ে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট থেকে ছিটকে গেছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তার জায়গায় দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন লিটন দাস।

এই টেস্টে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন শাহাদাৎ হোসেন দিপু ও মুশফিক হাসান। ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিপক্ষে চার দিনের টেস্ট ম্যচে দুর্দান্ত পারফরম্যান্সে করে জাতীয় দলে সুযোগ করে নিয়েছে এই দুই ক্রিকেটার। 

এছাড়াও ইনজুরি কাটিয়ে ফিরেছেন ওপেনার জাকির হাসান। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি ও ফিফটি হাঁকান তিনি। তবে ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে আর খেলা হয়নি তার।

অন্যদিকে অফ ফর্মের কারণে জাতীয় দলের বাইরে ছিলেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে সেঞ্চুরি করায় ডানহাতি এই ব্যাটারও জাতীয় দলে ফিরেছেন।

বাংলাদেশের টেস্ট দল: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়