শিরোনাম
◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট

প্রকাশিত : ০২ জুন, ২০২৩, ১১:১৪ দুপুর
আপডেট : ০২ জুন, ২০২৩, ১১:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরামর্শক দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার 

ল্যান্স ক্লুজনার 

স্পোর্টস ডেস্ক: ভারতের যেকোনো অঙ্গরাজ্যই ক্রিকেটে যথেষ্ট শক্তিশালী। তবে তেমন অবস্থান নেই ত্রিপুরার। এবার নিজেদের অবস্থান উপরে তুলতে উঠেপড়ে লেগেছে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন। এ কারণে ল্যান্স ক্লুজনারকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

সাউথ আফ্রিকার সাবেক এই অলরাউন্ডারের সঙ্গে ইতোমধ্যেই চুক্তিপত্র স্বাক্ষর করেছে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন। চুক্তি অনুযায়ী, ত্রিপুরায় বছরে ১০০ দিন কাজ করবেন ক্লুজনার। রঞ্জি দলের সঙ্গে কাজ করবেন তিনি।

পাশাপাশি পুরুষ ও নারীদের বয়সভিত্তিক আটটি দলেও কাজ করবেন এই অলরাউন্ডার। ভারতের ক্রিকেটে অবশ্য এবারই প্রথম কাজ করছেন না ক্লুজনার। এর আগে ২০১৮-১৯ মৌসুমে দিল্লির পরামর্শক কোচ হিসেবে কাজ করেছিলেন তিনি। - ক্রিকফ্রেঞ্জি

ক্লুজনারকে পেয়ে বেশ উচ্ছ্বসিত ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা। ক্লুজনারের হাত ধরে এগিয়ে যাবে প্রত্যাশা করে ইতোমধ্যেই একটি বিবৃতি দিয়েছে তারা। ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়েছেন ক্লুজনারও।

প্রথম দফায় ভারতে ২০ দিন কাজ করবেন এই সাউথ আফ্রিকান। আগামী ৩ জুন আগরতলায় যাবেন তিনি। অবশ্য ত্রিপুরার পরামর্শক হওয়া ছাড়াও অন্যান্য চুক্তি আছে ৫১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।

বর্তমানে এসএ টোয়েন্টিতে ডারবান সুপার জায়ান্টসের কোচ হিসেবে কর্মরত আছেন ক্লুজনার। এসএটোয়েন্টির প্রথম আসরে অবশ্য ভালো করতে পারেনি দলটি। ছয় দলের মধ্যে পঞ্চম হয়ে আসর শেষ করে তারা।

এর আগে আফগানিস্তানের হেড কোচের দায়িত্বে ছিলেন সাউথ আফ্রিকার হয়ে ৪৯ টেস্ট ও ১৭১ ওয়ানডে খেলা ক্লুজনার। জিম্বাবুয়ে জাতীয় দলের ব্যাটিং কোচও ছিলেন তিনি। এ ছাড়া বিপিএলে কোচিং করানোর অভিজ্ঞতাও আছে তার। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়