শিরোনাম
◈ রাজধানীর খিলগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা ◈ নারায়ণগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৯ ডাকাত গ্রেপ্তার ◈ রাজধানীতে যেসব এলাকায় আজ গ্যাস থাকবে না ◈ টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড: ২৬১ তাড়া করে জিতল পাঞ্জাব ◈ আজ শুরু হচ্ছে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা  ◈ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ◈ খিলগাঁওয়ে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু ◈ ৯ মে পর্যন্ত বন্ধ চুয়েট: সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ফের আন্দোলনের ডাক শিক্ষার্থীদের  ◈ দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান  ◈ ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট পড়েছে ৬০.৭ শতাংশ

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩, ০৫:১১ বিকাল
আপডেট : ০১ এপ্রিল, ২০২৩, ১২:০২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে পারলো না বাংলাদেশ

সাঈদুর রহমান: স্বপ্নভঙ্গ সাকিবদের। টি-টোয়েন্টি সিরিজে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলেও আয়ারল্যান্ডকে পারলো না। প্রত্যাশা আর প্রাপ্তির মধ্যে যে যোজন যোজন ফারাক, সেটাই যেনো দেখিয়ে দিলো টাইগাররা। শেষ ম্যাচে তারা আইরিশদের কাছে ম্যাচ হারলো ৭ উইকেটে।

তিন ম্যাচের টি-টেয়েন্টি সিরিজের শেষ ম্যাচে পল স্টার্লিংয়ের নান্দনিক ব্যাটিংয়ে বাংলাদেশকে হারিয়ে সফরের প্রথম জয় পেলো আয়ারল্যান্ড। এই জয়ে টি-টোয়েন্টিতে হোয়াটওয়াশের হওয়ার হাত থেকে রক্ষা পেলো আইরিশরা।

শুক্রবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে আইরিশদের বোলিং তোপে ১২৪ রানে অলআউট হয় টাইগাররা। জবাবে ৩৬ বল হাতে রেখেই জয় তুলে নেয় সফরকারীরা। এতে ২-১ এ টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তাসকিন আহমেদ।

১২৫ রানে লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। তৃতীয় ওভারে রস অ্যাডায়ারকে ফেরান তাসকিন। কিন্তু অপর প্রান্তে থিতু স্টার্লিং। বলে বলে বাউন্ডারি মেরে দ্রুত গতিতে রান তোলেন এই মারকুটে ব্যাটার। শরিফুলের প্রথম বলে লরকান টাকার আউট হন, এরপর অর্ধশতক পূরন করেন স্টার্লিং।

৪১ বলে ৭৭ রান করে রিশাদের বলে স্টার্লিং কাটা পড়লেও ততক্ষনে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় আয়ারল্যান্ড। হ্যারি টেক্টর ১৬ বলে ১৪ এবং কুর্টিস ক্যাম্ফারের অপরাজিত ৯ বলে ১৬ রানের ইনিংসে ৩৬ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় আইরিশরা। ম্যাচসেরা হয়েছেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং।

এর আগে, শুরুতেই লিটনকে হারায় বাংলাদেশ। এরপর ৪ রান করে নাজমুল হাসান শান্ত আউট হলে চাপে পড়ে টাইগাররা। এদিন ইনিংস বড় করতে পারেননি রনি তালুকদার। ১০ বলে ১৪ রান করে আউট হন তিনি। 

দলকে চাপ মুক্ত করতে ব্যর্থ টাইগার অধিনায়ক। সাকিব ৬ এবং ১২ রান করে তাওহীদ হৃদয় ক্যাচ আউটে কাটা পড়লে, আইরিশ বোলারদের তোপে ৫১ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে টাইগাররা। এরপরে ১০ রানে আরো দুই উইকেট হারিয়ে ম্যাচ থেকে পিছিয়ে পড়ে বাংলাদেশ। সবাই আশা যাওয়ার মাঝে থাকলেও পিচের ওপর প্রান্তে থিতু হন শামীম পাটোয়ারী। তার নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে বাংলাদেশ শতক পূরণ করে। ৪০ বলে অর্ধশতক পূরণ করে শামীম। ১৯তম ওভারে ৪২ বলে ৫১ রান করে ক্যাচ আউট হলে ১২৪ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়