শিরোনাম
◈ কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬ ◈ কক্সবাজারে ডাকাতদলের সঙ্গে র‍্যাবের গোলাগুলিতে নিহত ১ ◈ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেশে  ◈ শেখ হাসিনাই বাংলাদেশকে থাইল্যাণ্ডের এতো আপন করে তুলেছেন: থাই মিডিয়া ◈ পরিবহন ও যোগাযোগ খাতে ২০ হাজার কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা সরকারের ◈ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবেন শিক্ষামন্ত্রী ◈ গাড়ির ধাক্কায় শিশু নিহত: ডিএসসিসির চালকসহ ৩ কর্মী চাকরিচ্যুত ◈ রোহিঙ্গদের ফেরাতে অস্ট্রিয়ার কাছে সহায়তার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে ভুয়া জন্মদিন উদযাপনসহ দুই মামলার চার্জ শুনানি ২১ জুলাই ◈ স্কুল বন্ধে হাইকোর্টের আদেশে অসন্তুষ্ট শিক্ষামন্ত্রী, যাবেন আপিলে

প্রকাশিত : ১১ এপ্রিল, ২০২৪, ০২:১৬ রাত
আপডেট : ১১ এপ্রিল, ২০২৪, ০২:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেষ বলে রশিদ খানের চার, রাজস্থানকে প্রথম হারের স্বাদ দিল গুজরাট

স্পোর্টস ডেস্ক: রাজস্থান রয়্যালসের বিপক্ষে জিততে ১৮ ওভার শেষে ৩৫ রান দরকার ছিল গুজরাট টাইটান্সের। ক্রিজে ছিলেন রাহুল তেওয়াটিয়া ও রশিদ খান। ৭ বলে তখন তেওয়াটিয়ার নামের পাশে ছিল ১১ রান, ২ বলে রশিদের ২। পরের ৪ বলে তেওয়াটিয়া করেন আরও ১১ রান। রশিদ খান আরও ৯ বল মোকাবিলায় যোগ করেন ২২ রান। তেওয়াটিয়া রানআউট হওয়ার পর শেষ বলে চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন রশিদ।

জয়পুরে বুধবার (১০ এপ্রিল) ৩ উইকেটে জিতেছে গুজরাট। ৩ উইকেটে রাজস্থানের ১৯৬ রানের জবাবে ১৯৯ রান করে তারা। এবারের আসরে ৬ ম্যাচে এটা গিলদের তৃতীয় জয়, রাজস্থান পেল আসরের প্রথম হার।

রান তাড়ায় কুলদীপ সেনের ১৯তম ওভারে ২০ রান তুলে তেওয়াটিয়া-রশিদ জুটি। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ১৫ রান। আভেস খানের ওভারের প্রথম চার বলে রশিদ একাই করেন ১১ রান। এরমধ্যে ২টি চারই মারেন আফগান অলরাউন্ডার। পরের ওভারে দৌড়ে ২ রান নিলেও রানআউট হন তেওয়াটিয়া। ফলে শেষ ফলে জয়ের জন্য লাগে ২ রান। ননস্ট্রাইকে স্বদেশী নুর আহমেদকে রেখে রশিদ ৪ হাঁকিয়ে জয় নিয়েই মাঠ ছাড়েন।

গুজরাটের ইনিংসের গোড়াপত্তন করে যান অধিনায়ক শুভমান গিল। ৪৪ বলে ৭২ রানের ইনিংস খেলেন এই ব্যাটার। তার ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছয়ের মার। সাই সুদর্শন ৩৫, ম্যাথু ওয়েড ৪, অভিনভ মানোহর ১, বিজয় শঙ্কর ১৬ রান করে যোগ করেন। শাহরুখ খান ৮ বলে করেন ১৪ রান। তেওয়াটিয়া ১১ বলে করেন ২২ রান। রশিদ ১১ বল মোকাবিলায় করেন ২৪। কুলদীপ নেন ৩ উইকেট। যুজবেন্দ্র চাহাল ২ ও আভেস খান পান এক উইকেট।

এর আগে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৯৬ রান করে রাজস্থান। ৪৮ বলে ৭৬ রান করে পরগ আউট হলেও ৩৮ বলে ৬৮ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন অধিনায়ক সাঞ্জু স্যামসন। যশ্বসী জয়সওয়াল ২৪, শিমরন হেটমায়ার ১৩ ও জস বাটলার ৮ রান করেন। গুজরাটের পক্ষে সবচেয়ে সফল রশিদ খান মাত্র ১৮ রান খরচায় নেন ১ উইকেট। একটি করে উইকেট তুলে নিলেও বেশ খরুচে ছিলেন মোহিত শর্মা ও উমেশ যাদব। সূত্র: সময়টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়