শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৪ মার্চ, ২০২৪, ১০:২৭ রাত
আপডেট : ০৫ মার্চ, ২০২৪, ০১:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীলঙ্কার বিরুদ্ধে শ্বাসরুদ্ধকর ম্যাচে হারলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: জাকের আলী অনিকের দুর্দান্ত এক ইনিংসে জয়ের স্বপ্ন দেখছিলো বাংলাদেশ। খেলা শেষ হওয়ার তিন বল আগে ৬৮ রান করে জাকের বিদায় নিলে দলের স্বপ্নভঙ্গ হয়। বাংলাদেশ ম্যাচ হারে মাত্র ৩ রানে। শ্রীলঙ্কার দেওয়া ২০৭ রানের টার্গেটে খেলতে নেমে ২০৩ রান করে। ইনিংসের শুরুতে বাংলাদেশ সুবিধা করতে পারেনি। যাদের উপর দল ভর করে চলে সেই নাজমুল হোসেন শান্ত, (২০) মাহেদি হাসান (১৬) সৌম্য সরকার (১২), লিটন দাস (০)  ও তাওহীদ হৃদয় (৮) নামকাওয়াস্তে রান করে বিদায় নেন। 

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ৩১ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলে বাংলাদেশ খাদের কিনার থেকে টেনে তুলেন। রিয়াদের বিদায়ের পর জাকের আলী ক্রিজে তাণ্ডব চালাতে থাকেন। কিন্তু তাতে শেষ রক্ষা হয়নি লাল- সুবজ দলের। শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর ম্যাচটি হারলো।   

এর আগে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে শ্রীলঙ্কা। ২০ ওভার খেলায় ৩ উইকেট হারিয়ে ২০৬ রানের বিশাল পুঁজি পায় শ্রীলঙ্কা। দলের হয়ে ফিফটির দেখা পান দুইজন ব্যাটার।

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে আভিষ্কা ফার্নান্দো ৪ রান করে আউট হলেও ঘুরে দাড়ান আরেক ওপেনার কুশল মেন্ডিস। কামিন্দু মেন্ডিসের সঙ্গে দ্রুত রান তুলতে থাকেন কুসল মেন্ডিস। কামিন্দু ১৪ বলে ১৯ রান করলে তাসকিন সাজঘরে ফেরান তাকে।

এর পরই মেন্ডিস রিশাদকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারির লাইনে মাহমুদউল্লাহর কাছে তালুবন্দি হন। মেন্ডিস ৩৬ বলে ৩ ছক্কা ও ৬ চারে ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

সর্বোশেষ সাদিরা সামারাবিক্রমা ৪৮ বলে অপরাজিত ৬১ ও চারিথ আসালাঙ্কার ২১ বলে ৪৪ রানের দাপুটিয় ব্যাটিংয়ে ২০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও রিশাদ হোসাইন একটি করে উইকেট শিকার করেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

এলআরবি/এসসি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়