শিরোনাম

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গণতন্ত্র মঞ্চের কর্মসূচিতে পুলিশের হামলায় ১২ দলীয় জোটের নিন্দা

শাহানুজ্জামান টিটু: [২] দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংকের অর্থ লোপাট ও বিভিন্ন দাবিতে গণতন্ত্র মঞ্চের সচিবালয় অভিমুখে মিছিলে  লাঠিচার্জ ও হামলার ঘটনায় বুধবার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ। 

[৩] জোটের সমন্বয়ক ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘সরকার একদলীয় শাসনব্যবস্থা বাকশাল-২ কায়েম করার জন্য বিরোধী দলের কর্মসূচিতে প্রতিনিয়ত বাধা প্রদান ও হামলা করাচ্ছে। এই অবৈধ সরকারের কোনও জনসমর্থন নেই। প্রতিবেশী  কথিত বন্ধু রাষ্ট্রের রাজনৈতিক হস্তক্ষেপ ও সহযোগিতায় ডামি ইলেকশনের মাধ্যমে তারা ক্ষমতার নবায়ন করেছে। এই ডামি সরকার ক্ষমতা হারানোর ভয়ে জনগণের আন্দোলন দেখলেই পুলিশ দিয়ে হামলা চালায়। জনরায়হীন একটি ডামি সরকার জনগণের অধিকার নিয়ে যারাই রাজপথে সোচ্চার থাকেন তাদের ভয়ে আতঙ্কিত হয়ে অনুগত পেটোয়া পুলিশ বাহিনী দিয়ে হামলা চালাচ্ছে।’

[৪] নেতৃবৃন্দ পুলিশের হামলায় গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি ও গণতন্ত্র মঞ্চের অসংখ্য নেতাকর্মী আহত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং তাদের আশু সুস্থতা কামনা করেন। 

[৫] নেতৃবৃন্দ সকল বিরোধীদলকে এই ডামি সরকারের হামলা মামলা ও রক্তচক্ষুকে উপেক্ষা করে ঐক্যবদ্ধভাবে এদেরকে প্রতিহত করার আহ্বান জানান।

[৬] বিবৃতিতে স্বাক্ষর করেন জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ফারুক রহমান জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)  সহ-সভাপতি রাশেদ প্রধান,  কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ ইসলামী ঐক্য জোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসটি/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়