শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২২ বিকাল
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবারও গণস্বাক্ষর কর্মসূচি ঘোষণা করেছে নাগরিক ঐক্য

রিয়াদ হাসান: [২] নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সাদা কাপড়ে সইগুলো করতে থাকেন। সরকার যতদিন অত্যাচার করতে থাকবে আমরা ততদিন পর্যন্ত ঢাকায় এবং সারা দেশে আমাদের সইগুলো চালাতে থাকবো। তারপর আমরা সেই সই দেশের মানুষকে, বিশ্বের মানুষকে দেখাব, তোমার (সরকার) ক্ষমতায় থাকবার অধিকার নাই।

[৩] সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে প্রহসনের নির্বাচন মানি না-গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর অভিযান শীর্ষক কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

[৪] এই কর্মসূচি থেকে নতুন করে ছয় দিনের কর্মসূচিও ঘোষণা করেন মাহমুদুর রহমান মান্না। রাজধানীর ছয়টি স্থানে এই কর্মসূচি চলবে। কর্মসূচিগুলো হলো, ১৩ ফেব্রুয়ারি মালিবাগ হোসাফ টাওয়ারের সামনে, ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ী মোড়ে, ১৬ ফেব্রুয়ারি শনির আখড়া ফুটওভার ব্রিজ সংলগ্ন, ১৮ ফেব্রুয়ারি ফার্মগেইট আনন্দ সিনেমা হলের সামনে, ১৯ ফেব্রুয়ারি খামারবাড়ির সামনে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হবে। এছাড়া ১৭ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে মিথ্যা এখন অনিন্দ্য কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করবে।

[৫] মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার নিজেদেরকে খুবই শক্তিশালী মনে করে। কিন্তু সিন্ডিকেটকে হাত দিতে পারে না। কারণ এরাই সিন্ডিকেটদের পোষে, মানুষ যেমন বাড়িতে পোষা প্রাণী রাখে। আমাদের সরকার অনেকগুলো গুন্ডা পালে, এদেশের বড় বড় ব্যবসায়ীদের পালে। ওদেরকে ডেকে ডেকে বলে, তোরা যা ইচ্ছা, যেমন ইচ্ছা কর। আমাদের যেন বেশি বদনাম না হয়। আর মাঝে মধ্যে আমরা তোদেরকে বকব। কিন্তু তোরা তোদের কাজ চালিয়ে যাবি। আমাদের দরকারের সময় তোরা আমাদেরকে সহযোগিতা করিস।

[৬] ২০ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করা হয়। সম্পাদনা: সমর চক্রবর্তী

আরএইচ/এসসি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়