শিরোনাম
◈ বিএনপি নেতাদের জামিন বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ ‘কিছু ভালো লাগে না’ গ্রুপ দেশের নামে দুর্নাম রটায়: প্রধানমন্ত্রী ◈ বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি: অর্থমন্ত্রী ◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী  ◈ খুলনাকে ৬৫ রানে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম ◈ এরশাদ সর্বস্তরে বাংলাভাষা প্রচলনে আইন করেন: জি এম কাদের 

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২২ বিকাল
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবারও গণস্বাক্ষর কর্মসূচি ঘোষণা করেছে নাগরিক ঐক্য

রিয়াদ হাসান: [২] নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সাদা কাপড়ে সইগুলো করতে থাকেন। সরকার যতদিন অত্যাচার করতে থাকবে আমরা ততদিন পর্যন্ত ঢাকায় এবং সারা দেশে আমাদের সইগুলো চালাতে থাকবো। তারপর আমরা সেই সই দেশের মানুষকে, বিশ্বের মানুষকে দেখাব, তোমার (সরকার) ক্ষমতায় থাকবার অধিকার নাই।

[৩] সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে প্রহসনের নির্বাচন মানি না-গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর অভিযান শীর্ষক কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

[৪] এই কর্মসূচি থেকে নতুন করে ছয় দিনের কর্মসূচিও ঘোষণা করেন মাহমুদুর রহমান মান্না। রাজধানীর ছয়টি স্থানে এই কর্মসূচি চলবে। কর্মসূচিগুলো হলো, ১৩ ফেব্রুয়ারি মালিবাগ হোসাফ টাওয়ারের সামনে, ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ী মোড়ে, ১৬ ফেব্রুয়ারি শনির আখড়া ফুটওভার ব্রিজ সংলগ্ন, ১৮ ফেব্রুয়ারি ফার্মগেইট আনন্দ সিনেমা হলের সামনে, ১৯ ফেব্রুয়ারি খামারবাড়ির সামনে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হবে। এছাড়া ১৭ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে মিথ্যা এখন অনিন্দ্য কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করবে।

[৫] মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার নিজেদেরকে খুবই শক্তিশালী মনে করে। কিন্তু সিন্ডিকেটকে হাত দিতে পারে না। কারণ এরাই সিন্ডিকেটদের পোষে, মানুষ যেমন বাড়িতে পোষা প্রাণী রাখে। আমাদের সরকার অনেকগুলো গুন্ডা পালে, এদেশের বড় বড় ব্যবসায়ীদের পালে। ওদেরকে ডেকে ডেকে বলে, তোরা যা ইচ্ছা, যেমন ইচ্ছা কর। আমাদের যেন বেশি বদনাম না হয়। আর মাঝে মধ্যে আমরা তোদেরকে বকব। কিন্তু তোরা তোদের কাজ চালিয়ে যাবি। আমাদের দরকারের সময় তোরা আমাদেরকে সহযোগিতা করিস।

[৬] ২০ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করা হয়। সম্পাদনা: সমর চক্রবর্তী

আরএইচ/এসসি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়