শিরোনাম
◈ ডিপজল সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না: হাইকোর্ট  ◈ অটোরিকশাচালকদের তাণ্ডব: ৪ মামলা আসামি প্রায় ২৫০০ ◈ সাগরের তলদেশে সামরিক যাদুঘর তৈরি করলো জর্ডান ◈ হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি নিহত ◈ রাইসির নিখোঁজ নিয়ে বিশ্বব্যাপী প্রতিক্রিয়া ◈ দেশের ৫ অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস ◈ রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি ◈ রাইসির মৃত্যু হলে দায়িত্ব পাবেন ভাইস প্রেসিডেন্ট, ৫০ দিনের মধ্যে নির্বাচন ◈ ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার  ◈ উপজেলায় ভোট কম পড়ার বড় কারণ বিএনপির ভোট বর্জন: ইসি আলমগীর 

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৩, ০৯:৩৮ রাত
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২৩, ০১:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগের ছয় লাখ কর্মী বিএনপির অপপ্রচার রোধে কাজ করবে

এম এম লিংকন: [২] ২০২৪ সালের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই কর্মীরা অনলাইন ও অফলাইনে কাজ করবে। সারাদেশে মোট ৭৮টি ইউনিটে এ কর্মসূচি পরিচালনা করবে দলটি। এ কর্মসূচি পরিচালনার সঙ্গে ছাত্রলীগের সাবেক নেতারা যুক্ত হয়েছেন। তাদের সবাই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত। কর্মসূচির সঙ্গে বিপুলসংখ্যক নারী কর্মীও থাকছেন।

[৩] ক্ষমতাসীন দলটির নেতারা বলছেন, এটি রোড টু স্মার্ট বাংলাদেশ কর্মসূচির অংশ। আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি এই কর্মসূচির উদ্যোক্তা। কমিটির চেয়ারম্যান আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিকভাবে এখনো কমিটির কো-চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়নি। তবে সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবীর বিন আনোয়ার অনানুষ্ঠানিকভাবে এই দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে। 

[৪] ইতোমধ্যে বুধবার ময়মনসিংহে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা রোড টু স্মার্ট বাংলাদেশ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এটি উদ্বোধন করেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবীর বিন আনোয়ার। এতে মাস্টার ট্রেইনারদের জেলা পর্যায়ে প্রশিক্ষক ও মেন্টর তৈরির কার্যক্রম শুরু হয়। এ সব প্রশিক্ষক ও মেন্টর মাঠ পর্যায়ের প্রচারকর্মী বাছায় করে তাদের প্রশিক্ষণ দেবে। তবে, এদের মধ্যে হচ্ছে মাস্টার ট্রেইনার। ইতিমধ্যে ২০০ জনের মতো মাস্টার ট্রেইনার বাছাই করেছে দলটি। 

[৫] সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে মাস্টার ট্রেইনারদের প্রথম ব্যাচের ১০০ জনকে নিয়ে কর্মশালা করা হয়। সারাদেশে তিন হাজারের মতো প্রশিক্ষণ কর্মশালা করতে চান উদ্যোক্তারা। এটি সমন্বয়ের জন্য ফোকাল পয়েন্ট নিযুক্ত করা হয়েছে। আর কর্মীদের তথ্য দিয়ে সহায়তা করতে কাজ করবে কেন্দ্রীয় কল সেন্টার। এ ছাড়া এই পুরো কর্মযজ্ঞ অত্যাধুনিক প্রযুক্তি দিয়ে সমন্বয় করবে একটি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ দল।

[৬] এই বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়ন তুলে ধরে এসব প্রচারকর্মীরা নৌকা প্রতীকে ভোট চাইবে। এছাড়া তারা বিএনপির অপপ্রচার সম্পর্কে জনসাধারণকে সচেতন করবে। তৃণমূল পর্যন্ত প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের মুখোমুখি হবে তারা। এই কর্মসূচির মাধ্যমে ভোট কেন্দ্রে ভোটারও বাড়বে বলে মনে করেন তিনি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এমএমএল/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়