শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩, ০৮:১৯ রাত
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০৪:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

'পাকিস্তান আমল কোন সূচকে ভালো ছিল, প্রমাণ করুন'

বিএনপি'র প্রতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর চ্যালেঞ্জ

আ ক ম মোজাম্মেল হক

আনিস তপন: বিএনপি'র নেতারা দাবি করেছেন, পাকিস্তান আমল নাকি ভালো ছিল।পাকিস্তান আমল কোন সূচকে বর্তমান বাংলাদেশের চেয়ে ভালো অবস্থানে  ছিল তথ্য-উপাত্তসহ প্রমাণ করতে বিএনপির প্রতি আহ্বান জানান তিনি।

বুধবার জাতীয় প্রেসক্লাবে কানাডা প্রবাসী লেখক অ্যালভিন দিলীপ বাগচী রচিত 'বাংলার স্থপতি'  গ্রন্থের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে এ আহবান জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, পাকিস্তানি  জেনারেলরা পরাজিত হয়ে চলে গেছে। কিন্তু তাদের প্রেতাত্মা স্বাধীনতাবিরোধীরা এদেশে এখনো  রয়ে গেছে। তারা পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারে নি। তাই সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে কার্পণ্য করে না। সেজন্য এখনও শোনা যায় এরা নাকি পাকিস্তান আমলে ভালো ছিল।

তিনি বলেন,যারা বলে পাকিস্তান আমল  ভাল ছিল, ব্যালটের মাধ্যমে  তাদের রাজনৈতিক কবর রচনা করতে হবে।

আ ক ম মোজাম্মেল বলেন, বঙ্গবন্ধুর অবদানকে প্রশ্নবিদ্ধ করতে অর্থ খরচ করে বঙ্গবন্ধুর বিরুদ্ধে স্বাধীনতাবিরোধীরা অপপ্রচার চালায়। অনেক লেখককে ভাড়া করে বই লেখানো  হয়েছে, সংবাদপত্রে নিউজ করানো  হয়েছে। যার সবাই মিথ্যা প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করা গেলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি। জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত  বঙ্গবন্ধু এখন অনেক বেশি শক্তিশালী।

এটি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়