শিরোনাম
◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল

প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩, ১০:০০ রাত
আপডেট : ২৪ জানুয়ারী, ২০২৩, ০৪:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাজী মামুন এখন চেয়ারম্যান নন

এরশাদ ট্রাস্টের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার আমার: এরিক

এরিক

সঞ্চয় বিশ্বাস: কাজী মামুন একদিন আগেই বিদিশা সিদ্দিকের কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন, বিদিশা যেনো এরশাদ ট্রাস্টের কোনো সম্পত্তি ভোগদখল না করেন। এরও আগে মামুন দাবি করেছিলেন, এরিককে প্রেসিডেন্ট পার্কে বন্দী করে রেখেছেন বিদিশা। সেই অভিযোগ পুরোপুরি মিথ্যা, ভিডিও বার্তায় বলেছিলেন এরিক। এবারও ট্রাস্টের ব্যাপারে তিনি কাজী মামুনের অভিযোগ খণ্ডন করলেন। 

সোমবার এক বিবৃতিতে এরিক এরশাদ বলেন, আমার ভরণ-পোষণের জন্য আমার পিতা গঠন করেছিলেন ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’। ২০২০-২০২১ সালের জন্য ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ছিলেন কাজী মো. মামুনুর রশিদ এবং অন্যান্য তিনজন সদস্য।

কিন্তু ২৮ সেপ্টেম্বর ট্রাস্টি বোর্ডের সদস্য এ্যাডভোকেট কাজী রুবায়েত হাসান সাঈমকে অব্যাহতি প্রদান করা হয়েছিল এবং ২৭ অক্টোবর চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশিদকেও তার পদ হতে অব্যাহতি প্রদান করা হয়। মেয়াদকাল উত্তীর্ণ হওয়া, অব্যবস্থাপনা এবং ব্যাপক দুর্নীতির কারণে এই পদক্ষেপ গ্রহণ করা হয়।

এরিক বলেন, আজ পর্যন্ত তারা দায়িত্ব হস্তান্তর নিয়ে গড়িমসি করছে এবং অবৈধ ভাবে পদ-পদবী ব্যবহার করছে। ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন ব্রিগেডিয়ার জেনারেল মো. তানভীর ইকবাল (অব.)। নতুন সদস্য হলেন মেজর সিকদার আনিসুর রহমান (অব.) এবং পীরজাদা সৈয়দ জুবায়ের আমেদ।

এরিক বলেন, পুরাতন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও অন্যানা বহিষ্কৃত সদস্যরা মিলে আমাদের ট্রাস্ট নিয়ে চক্রান্ত করছে এবং আমাকে অর্থনীতিক ভাবে ক্ষতিগ্রস্ত ও হয়রানি করছে। আমি এখন সাবালক (বয়স ২২) এবং উক্ত ট্রাস্টের একমাত্র উত্তরাধিকারী ও সুবিধাভোগী  তাই ট্রাস্ট ও ট্রাস্টের সম্পদ সম্পর্কিত ভালো সিদ্ধান্ত গ্রহণ করার এখতিয়ার আমি রাখি।

এরিক এরশাদ দেশের গণমাধ্যমের সম্পাদকদের উদ্দেশ্যে বলেন, ট্রাস্টের বহিষ্কৃত সদস্যদের বিরুদ্ধে ইতোমধ্যে আমি জিডি করেছি, উকিল নোটিশ পাঠিয়েছি এবং অতিসত্বর মামলা করবো। এমতাবস্থায় আপনাদের প্রতি আবেদন এই যে, ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’ হতে অব্যাহতিপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশিদ এবং অন্য সদস্যদের কোন ধরণের প্রচারণা আপনাদের মিডিয়ায় গ্রহণ করবেন না। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২/এসবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়