শিরোনাম
◈ রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী ◈ বিদ্যুৎ উৎপাদনের নামে দুর্নীতি করে জাতিকে সংকটে ফেলেছে সরকার: মির্জা ফখরুল ◈ বিএনপির রাজনীতি মানেই সাম্প্রদায়িক রাজনীতি: কাদের ◈ দেশে ৫ কোটি ৫৬ লাখ ডোজের বেশি টিকা দেওয়া হয়েছে : স্বাস্থ্য অধিদপ্তর ◈ জাতীয় গ্রিড বিপর্যয়, দেশ পরিচালনায় সরকারের ব্যর্থতার প্রমাণ: জিএম কাদের ◈ রাঙ্গামাটিতে পাহাড় ধসে যোগাযোগ বন্ধ, আটকা পড়েছেন হাজারো পর্যটক ◈ রাশিয়ার চেয়ে আট গুণ ক্ষতির মুখে পড়বে ইউক্রেনের অর্থনীতি: বিশ্ব ব্যাংক ◈ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার ◈ খিলগাঁওয়ে বাসা থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ খেরসনের অংশবিশেষ পুনরুদ্ধার করেছে ইউক্রেন (ভিডিও)

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:১৬ রাত
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাফুফে প্রেসিডেন্টকে কেন মানুষ পছন্দ করছে না?

ফরিদ আহমেদ

ফরিদ আহমেদ: বাংলাদেশিদের এখন জাতীয় শত্রু হচ্ছেন বাফুফের প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন। শত্রু হবার পিছনে যথেষ্ট যুক্তিসঙ্গত কারণও আছে। সাফ ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশের মেয়েরা ফাইনালে জিতে যাওয়া পর্যন্ত বাফুফের পক্ষ থেকে কোনো ধরনের সাড়াশব্দ পাওয়া যায়নি। এমনকি কাপ জেতার কয়েকঘণ্টা পর্যন্তও তারা নিশ্চুপ ছিলো। পরে মানুষের গালিগালাজের পরে ঘুম ভাঙে তাদের। কাজী সালাউদ্দিন আর নির্বাহী কমিটির সদস্যরা খেলে কাপ জিতে এনেছে, এটা ভেবে বাফুফের পেইজ থেকে তাদের অভিনন্দন জানানো হয়। এরপর আরও গালিগালাজের ফলে তাদের মনে পড়ে যে কাজী সালাউদ্দিন এখন আর ফুটবল খেলেন না। তার বদলে ফুটবলের বারোটা বাজানোর খেলা খেলেন তিনি।

এনিওয়ে, কাজী সালাউদ্দিনের এই দুর্দিন আর একমাস থাকবে। তারপরেই তিনি আবার হিরো হয়ে যাবেন আমাদের সবার কাছে। আগামী মাসেই মুক্তি পেতে যাচ্ছে রায়হান রাফির চলচ্চিত্র ‘দামাল’। মুক্তিযুদ্ধের সময়ে বাংলাদেশের ফুটবলাররা জন্ম দিয়েছিলো স্বাধীন বাংলা ফুটবল দল। ওই দলটা ভারতের বিভিন্ন জায়গায় খেলে জনমত তৈরি করতো, একই সাথে মুক্তিযোদ্ধাদের জন্য অর্থও সংগ্রহ করতো। সেই দলের সর্বকনিষ্ঠ সদস্য ছিলেন তূর্য হাজরা। রায়হান রাফির চলচ্চিত্র মুক্তি পেলে তূর্য হাজরাসহ স্বাধীন বাংলা ফুটবল দলের সব সদস্য নতুন করে হিরো হবেন, এ ব্যাপারে নিশ্চিত আমি। তূর্য হাজরার হিরো হবার সাথে কাজী সালাউদ্দিনের হিরো হবার সম্পর্ক অনেকেই হয়তো ধরতে পারবেন না, বিশেষ করে অল্পবয়সীরা। তাদের জন্য বলছি, একাত্তরে স্বাধীন বাংলা ফুটবল দলে কাজী সালাউদ্দিন খেলেছেন তূর্য হাজরা ছদ্মনামে। ফেসবুক থেকে 

  • সর্বশেষ
  • জনপ্রিয়