শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০১ মার্চ, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট : ০২ মার্চ, ২০২৪, ০১:২৬ দুপুর

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

নারী ৪ জন

শপথ নিলেন ৭ প্রতিমন্ত্রী, দপ্তর বণ্টন 

সালেহ্ বিপ্লব: [২] মন্ত্রিসভায় নতুন যুক্ত হওয়া এই সাতজনের সবাই সংসদ সদস্য।  

[২.১] তারা হলেন মো. শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা মন্ত্রণালয়), মো. আবদুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায়), মো. নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান) এবং সংরক্ষিত নারী আসনের এমপি বেগম রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), বেগম শামসুন নাহার (শিক্ষা), বেগম ওয়াসিকা আয়শা খান (অর্থ) ও বেগম নাহিদ ইজাহার খান (সংস্কৃতি)। 

[৩] শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে শুরু হয় শপথ গ্রহণ অনুষ্ঠান। নতুন ৭ প্রতিমন্ত্রীকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। 

[৩.১] প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আরো ছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সরকারের পদস্থ কর্মকতা এবং বিশিষ্ট ব্যক্তিরা। 

[৩.২] শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। 

[৪] নতুন সরকারের মন্ত্রিসভা গঠিত হয় গত ১১ জানুয়ারি, সেদিন শপথ নেন প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার ৩৭ সদস্য। এর মধ্যে ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী।

এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়