শিরোনাম
◈ ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ছুড়েছে ইরান ◈ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান

প্রকাশিত : ০১ মার্চ, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট : ০২ মার্চ, ২০২৪, ০১:২৬ দুপুর

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

নারী ৪ জন

শপথ নিলেন ৭ প্রতিমন্ত্রী, দপ্তর বণ্টন 

সালেহ্ বিপ্লব: [২] মন্ত্রিসভায় নতুন যুক্ত হওয়া এই সাতজনের সবাই সংসদ সদস্য।  

[২.১] তারা হলেন মো. শহীদুজ্জামান সরকার (পরিকল্পনা মন্ত্রণালয়), মো. আবদুল ওয়াদুদ (পল্লী উন্নয়ন ও সমবায়), মো. নজরুল ইসলাম চৌধুরী (শ্রম ও কর্মসংস্থান) এবং সংরক্ষিত নারী আসনের এমপি বেগম রোকেয়া সুলতানা (স্বাস্থ্য), বেগম শামসুন নাহার (শিক্ষা), বেগম ওয়াসিকা আয়শা খান (অর্থ) ও বেগম নাহিদ ইজাহার খান (সংস্কৃতি)। 

[৩] শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে শুরু হয় শপথ গ্রহণ অনুষ্ঠান। নতুন ৭ প্রতিমন্ত্রীকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। 

[৩.১] প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আরো ছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সরকারের পদস্থ কর্মকতা এবং বিশিষ্ট ব্যক্তিরা। 

[৩.২] শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। 

[৪] নতুন সরকারের মন্ত্রিসভা গঠিত হয় গত ১১ জানুয়ারি, সেদিন শপথ নেন প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার ৩৭ সদস্য। এর মধ্যে ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী।

এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়