শিরোনাম

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৩:৩৩ দুপুর
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৩:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জঙ্গি ছিনিয়ে নেওয়ার প্রধান সমন্বয়ক অমি: সিটিটিসি

সিটিটিসি

মাজহারুল ইসলাম: ঢাকার আদালত চত্বর থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফি প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে। এ সময় অমি ওরফে রাফি মোটা অংকের টাকা নিয়ে এসেছিলেন। পালিয়ে যাওয়ার সময় জঙ্গিরা সেই টাকা নিয়ে যায়। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে এ কথা জানান, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান।

এর আগে বুধবার(২৩ নভেম্বর) বিকেলে এই মামলার এজাহারনামীয় আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফিকে গ্রেপ্তার করে সিটিটিসি। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলাম এর শীর্ষ নেতা বরখাস্ত মেজর জিয়ার সঙ্গে সমন্বয় করে সংগঠনের আসকরি শাখার সদস্যদের রিক্রুট করে করত অমি ওরফে রাফি। যে মামলায় দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়া হয়েছে, সেই মামলায় গ্রেপ্তার অমি ওরফে রাফিও আসামী ছিলেন। সে সিলেট অঞ্চলের দাওয়া বিভাগের প্রধান।

সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার আদেশ দিয়েছিলেন সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত মেজর জিয়া। আর দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার অভিযানের সমন্বয়ের দায়িত্বে ছিলেন এই মেহেদী হাসান অমি ওরফে রাফি।

সিটিটিসি প্রধান বলেন, গ্রেপ্তার অমি ওরফে রাফিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলামের শীর্ষস্থানীয় নেতাদের নির্দেশে ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি আসামিদেরকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা করা হয়। 

মেহেদী আদালতে জঙ্গি আসামিদের বিচারাধীন মামলায় নিয়মিত হাজিরা দেওয়ার সময় অন্য আসামিদের সঙ্গে যোগাযোগ করতেন এবং তাদেরকে সংগঠনের পরিকল্পনার কথা জানাতেন। সংগঠনের পরিকল্পনা বাস্তবায়নে ২০ নভেম্বর গ্রেপ্তার মেহেদী ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি আসামিদের ছিনতাইয়ের ঘটনায় সামনে থেকে নেতৃত্ব দিয়ে পলায়নে সহযোগিতা করেন।

এমআই/ এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়