শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ নভেম্বর, ২০২৩, ০৫:৪৬ বিকাল
আপডেট : ১২ নভেম্বর, ২০২৩, ০৫:৪৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিবিয়ার কমিউনিটি স্কুলে বাংলাদেশি কারিকুলামে শিক্ষার সুযোগ তৈরির আহ্বান রাষ্ট্রদূতের

মাজহারুল মিচেল: [২] লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার রোববার (১২ নভেম্বর) ত্রিপলির বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজ পরিদর্শনকালে এ আহ্বান জানান।

[৩] এ সময় তিনি লিবিয়ায় বসবাসরত বাংলাদেশি শিক্ষার্থীদের দেশীয় কারিকুলামে পড়ালেখার সুযোগ করে দেওয়ার ক্ষেত্রে কমিউনিটি স্কুলের প্রয়োজনীয়তা তুলে ধরেন। এছাড়াও তিনি স্কুল ও কলেজ পরিচালনায় বিভিন্ন চ্যালেঞ্জ ও সীমাবদ্ধতা নিয়ে আলোচনা করেন।

[৪] লিবিয়ার বাংলাদেশের দূতাবাস তাদের ভেরিফাইড ফেইসবুক পেইজের এক পোস্টে জানায়, পরিদর্শনকালে রাষ্ট্রদূত স্কুল ও কলেজের কার্যকরী পরিষদ, শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করেন। এছাড়া তিনি স্কুলের বিভিন্ন শ্রেণিকক্ষ পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

[৫] এছাড়া রাষ্ট্রদূত আগামীতে স্কুলের সামগ্রিক উন্নয়নে তার বিভিন্ন পরিকল্পনা সম্পর্কে উপস্থিত সবাইকে অবহিত করেন। সম্পাদনা: তারিক আল বান্না

এমএম/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়