শিরোনাম
◈ ভারতকে ৩-১ গোলে হারিয়ে সাফ ফুটবলের ফাইনালে বাংলাদেশ নারী দল ◈ রেস্টুরেন্ট বন্ধ করে সটকে পড়লেন কাচ্চি ভাইয়ের লোকজন, বেইলি রোডের নবাবী ভোজ সিলগালা ◈ জলবায়ু ও অবকাঠামোগত খাতে অর্থায়নে আগ্রহী এআইআইবি: অর্থমন্ত্রী  ◈ অনিবন্ধিত অনলাইন পোর্টালগুলো স্ট্রিমলাইন করাচ্ছি: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাল্যবিয়ে কন্যা শিশুর স্বপ্নগুলো ভেঙে দেয়: মানবাধিকার কমিশন  ◈ মোহাম্মদপুরে পুলিশের অভিযানে রেস্টুরেন্টের মালিক ও ম্যানেজারসহ ৩৫ জন আটক ◈ ড. ইউনূসের বিরুদ্ধে মামলায় শ্রম আইনের অপপ্রয়োগের আশংকা রয়েছে: মার্কিন রাষ্ট্রদূত  ◈ ২৪ শতাংশ বাসেরই ফিটনেস নেই: টিআইবি ◈ সুলতানস ডাইন রেস্টুরেন্ট সিলগালা করলো রাজউক ◈ ব্রহ্মপুত্রের বালুতে হাজার হাজার কোটি টাকার খনিজ সম্পদের সন্ধান

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০১:০৭ দুপুর
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০১:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদির হাই-স্পিড রেলওয়েতে ৩২ নারী

সৌদির হাই-স্পিড রেলওয়ে

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব: সৌদি আরবের রেলওয়েতে ৩২ নারী অপারেটর ১২ মাসের প্রশিক্ষণ সফলভাবে শেষ করে সৌদির উচ্চ-গতির রেল চালনার কাজে নিযুক্ত করা হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি সোমবার জানিয়েছে, সৌদি রেলওয়ে পলিটেকনিকভাবে ব্যাপক প্রশিক্ষণের পর উক্ত নারীরা হারামাইন এক্সপ্রেস ট্রেন চালানোর যোগ্যতা অর্জন করেছে। যা সৌদির পবিত্র শহর মক্কা এবং পবিত্র মদিনার মধ্যে ৪৫৩ কিলোমিটার প্রসারিত বুলেট ট্রেন চালিত হবে।

সৌদি রেল কর্তৃপক্ষ একটি ভিডিও প্রকাশ করেছে, যেখানে প্রশিক্ষণে অংশ নেওয়া কিছু নারীকে দেখানো হয়েছে যারা নতুন উদ্যোগের একটি অংশ হতে পেরে কতটা গর্বিত বোধ করেছেন সে বিষয়ে কথা বলেছেন।

গত সপ্তাহে, সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী খালিদ আল-ফালিহ বলেছেন, সৌদি আরবের মধ্যে ৮ হাজার কিলোমিটার রেলপথ নির্মাণ করা হবে। সৌদি নারীরা সাম্প্রতিক বছরগুলোতে দেশটির অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। 

সৌদি আরবের নারীরা কর্মশক্তিতে উল্লেখযোগ্য ভাবে অগ্রগতি করেছে। এই প্রবণতা অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। সৌদি ভিশন ২০৩০ এর অধীনে সরকার তার লক্ষ্যগুলির দিকে কাজ করছে তেলের উপর নির্ভরতা কমাতে। সৌদি আরবে নারীরা এখন পরিবহণ ও লজিস্টিক সেক্টরে পদসহ বিস্তৃত পরিসরে চাকরি নিতে সক্ষম, যা আগে সীমাবদ্ধ ছিল। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়