শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৫ এপ্রিল, ২০২৪, ১২:২৪ দুপুর
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪, ০২:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি 

সাজ্জাদুল ইসলাম : [২] ইরান ইসরায়েলকে হুঁশিয়ার করে দিয়ে বলেছে, ‘নির্বোধের’ মতো পাল্টা হামলা চালালে ইহুদী দেশটিকে  তেহরানের পক্ষ থেকে আরও ভয়াবহ পাল্টা আক্রমনের মুখোমুখি  হতে হবে।

[৩] ১লা এপ্রিল ইসরায়েল দামেশকে ইরানি কন্সুলেটে বিমান হামলা চালায়। প্রতি প্রতিশোধ নিতে শনিবার ও রোববার ইরান ইসরায়েলে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়।

[৪] ইসরায়েল দাবি করেছে যে, তারা ও তাদের মিত্ররা এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোনের ৯৯ শতাংশ বাধাদান ও ধ্বংস করে দিয়েছে। মাত্র ৭টি তাদের ভূখন্ডে আঘাত হেনেছে।

[৫] ইরান ইসরায়েলের বিরুদ্ধে বহুদিন যাবত ছায়াযুদ্ধ চালিয়ে গেলেও এই প্রথম দেশটি ইসরায়েলের ওপর সরাসরি হামলা চালাল।

[৬] মধ্যপ্রাচ্যে বড় ধরণের সংঘাত ছড়িয়ে পড়ার ব্যাপারে গভীর উদ্বেগের মধ্যে বিশ্ব নেতারা সংযম প্রদর্শনের জন্য সবপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

[৭] ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি বলেছেন, ইহুদীবাদী সরকার বা তার সমর্থকরা বেপরোয়া আচরণ করলে ইরান তাদের ওপর আরও কঠিন হামলা চালাবে। সম্পাদনা: রাশিদ

এসআই/আর/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়