শিরোনাম
◈ আজ আঘাত হানতে পারে রেমাল: জ্বলোচ্ছাসের ঝুঁকিতে সাতক্ষীরা খুলনা বাগেরহাট ◈ ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ◈ ঠাকুরগাঁওয়ে ‘স্বর্ণের সন্ধান পাওয়া’সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি ◈ গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, নিহত ২৭ ◈ বাংলাদেশের স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস দিয়েছেন হু’র মহাপরিচালক ◈ শেষ টি-টুয়েন্টিতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ ◈ ঘূর্ণিঝড় রেমাল: মোংলা-পায়রায় ৭ নম্বর সংকেত ◈ বেনজীর আহমেদের সম্পদ জব্দের প্রক্রিয়া শুরু ◈ গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত: বিডব্লিউওটি ◈ উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

প্রকাশিত : ১৫ এপ্রিল, ২০২৪, ১২:২৪ দুপুর
আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪, ০২:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি 

সাজ্জাদুল ইসলাম : [২] ইরান ইসরায়েলকে হুঁশিয়ার করে দিয়ে বলেছে, ‘নির্বোধের’ মতো পাল্টা হামলা চালালে ইহুদী দেশটিকে  তেহরানের পক্ষ থেকে আরও ভয়াবহ পাল্টা আক্রমনের মুখোমুখি  হতে হবে।

[৩] ১লা এপ্রিল ইসরায়েল দামেশকে ইরানি কন্সুলেটে বিমান হামলা চালায়। প্রতি প্রতিশোধ নিতে শনিবার ও রোববার ইরান ইসরায়েলে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়।

[৪] ইসরায়েল দাবি করেছে যে, তারা ও তাদের মিত্ররা এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোনের ৯৯ শতাংশ বাধাদান ও ধ্বংস করে দিয়েছে। মাত্র ৭টি তাদের ভূখন্ডে আঘাত হেনেছে।

[৫] ইরান ইসরায়েলের বিরুদ্ধে বহুদিন যাবত ছায়াযুদ্ধ চালিয়ে গেলেও এই প্রথম দেশটি ইসরায়েলের ওপর সরাসরি হামলা চালাল।

[৬] মধ্যপ্রাচ্যে বড় ধরণের সংঘাত ছড়িয়ে পড়ার ব্যাপারে গভীর উদ্বেগের মধ্যে বিশ্ব নেতারা সংযম প্রদর্শনের জন্য সবপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

[৭] ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি বলেছেন, ইহুদীবাদী সরকার বা তার সমর্থকরা বেপরোয়া আচরণ করলে ইরান তাদের ওপর আরও কঠিন হামলা চালাবে। সম্পাদনা: রাশিদ

এসআই/আর/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়