শিরোনাম

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০৫:৫৬ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০৫:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু,হাসপাতালে ভর্তি ৪২৬ জন

ডেঙ্গুতে মৃত্যু

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু। ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৪২৬ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (৩০নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

চলতি বছর এখন পর্যন্ত ২৫৪ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মহানগরীতে সরকারী হাসপাতালে ১০০ আর বেসরকারী হাসপাতালে ৫৫ জন এবং ঢাকার বাইরে ৯৯ জন মারা গেছেন। আর চলতি মাসে এখন পর্যন্ত মারা গেছেন ১১৩ জন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৪২৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৮০৩ জনে। রাজধানীতে ১ হাজার ৪৮ জন এবং অন্যান্য বিভাগে ৭৫৫ জন। 

চলতি বছর সারাদেশে এখন পর্যন্ত সর্বমোট ৫৭ হাজার ৩৫৮ ডেঙ্গু রোগী ভর্তি  এর মধ্যে ৫৫ হাজার ৩০১ জন চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে রাজধানীতে ৩৫ হাজার ৩০৪ জন ঢাকার বাইরে ১৯ হাজার ৯৯৭ জন রোগী চিবিৎসা সেবা নিয়েছেন।

এছাড়া অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।  চলতি মাসে ৩০ তারিখ  সকাল ৮টা পর্যন্ত আক্রান্ত রোগী ১৯ হাজার ৩৩৪ জন আর মৃত্যু হয়েছে ১১৩ জনের। গত ২৪ ঘণ্টায় সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪২৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৩৯ জন এবং অন্যান্য বিভাগে ১৮৭ জন।

উল্লেখ্য, গত বছর জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৫ জনের। 

এসকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়