শিরোনাম

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২২, ১১:২১ দুপুর
আপডেট : ০২ অক্টোবর, ২০২২, ০২:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৃষ্টির কারণে বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা, তীব্র যানজট

মহসীন কবির: বৃষ্টির কারণে ঢাকাসহ দেশে বিভিন্ন জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রোববার সকাল থেকে ১০ কিলোমিটারে তীব্র যানজটের সৃষ্টি হয়। বৃষ্টি উপেক্ষা করে জীবিকার তাগিদে ঘর থেকে বের হয়েছেন কর্মমুখী মানুষ। বৃষ্টির সঙ্গে যোগ হয়েছে গণপরিবহন সংকট। 

থেকে বৃষ্টির প্রবণতা বাড়তে থাকবে, এমন তথ্য আগেই জানিয়েছিল বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাস অনুযায়ী ভোর থেকে আশ্বিনের বৃষ্টিতে ভিজছে রাজধানী। এদিকে, টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন ঘর থেকে বের হওয়া মানুষ।

রোববার (২ অক্টোবর) আবহাওয়া অফিসের অফিস জানিয়েছেন, আরও তিন থেকে চার দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। গতকাল সকাল ৯টা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৫০ মিলিমিটার। এছাড়া গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে মাত্র ২ মিলিমিটার।

এদিকে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে মোংলা বন্দরসহ সংলগ্ন উপকূলীয় এলাকায় মেঘলা আকাশ বিরাজ করছে। আছে ঝোড়ো বাতাসের সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টি। মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী জানান, শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যণ্ত উত্তর ও উত্তর মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে মোংলা বন্দরসহ সমুদ্র ও সুন্দরবনের উপকূলীয় এলাকায় রবি, সোম ও মঙ্গলবার ঝোড়ো বাতাস ও বজ্র বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সময় টিভি ও ঢাকা পোষ্ট

  • সর্বশেষ