শিরোনাম

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২৩, ০৯:০২ রাত
আপডেট : ২০ নভেম্বর, ২০২৩, ০১:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি নির্বাচনে এসে সহায়তা চাইলে অবশ্যই সহায়তা করবো: ইসি আলমগীর 

এম এম লিংকন: [২] এখন পর্যন্ত দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশগ্রহণে কোনও ধরনের সাড়া না দেয়া বিএনপি প্রসঙ্গে এমন মন্তব্য করে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, রাজনৈতিক দলগুলোকে নিয়ন্ত্রণ করার দায়িত্ব আমাদের না। যারা নির্বাচনে অংশ নেবে তাদের জন্য সব ধরনের চেষ্টা করা হবে। 

[৩] রোববার (১৯ নভেম্বর) নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাবেক এই ইসি সচিব বলেন, যারা নির্বাচনে না আসবে  তাদের ব্যাপারে আমাদের কিছু করার নেই।

[৪] বিরোধী দলগুলো পুলিশ-প্রশাসেনর ভূমিকা নিয়ে অনেক অভিযোগ তুলে থাকে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে কোনো অভিযোগ আসলে এবং প্রমাণ হলে ব্যবস্থা নেয়া হবে। তবে অভিযোগ সুনির্দিষ্ট হতে হবে এবং তথ্যবহুল হতে হবে।

[৫] নির্বাচনের পরিবেশ নেই- এমন অভিযোগ রয়েছে বেশ কিছু রাজনৈতিক দলের এই প্রশ্নের উত্তরে মো. আলমগীর বলেন, ১৯৭০ সাল থেকে আমি দেখে আসছি চিরকাল সরকারি দল এবং বিরোধী দল পরস্পরের ওপর অভিযোগ করে থাকে। 

[৫] তিনি জানান,প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের ভোট গ্রহণ হবে। এর মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ ১০টি দল জোটবদ্ধ হয়ে ভোটে অংশ নিতে ইসিতে আবেদন করেছে এবং দলগুলো মনোনয়ন ফরমও বিক্রি শুরু করেছে। 

[৬] এদিকে বিএনপি ও সমমনা দলগুলো এখনো তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে হরতাল ও অবরোধের মতো কর্মসূচি পালন করছে। সম্পাদনা: সমর চক্রবর্তী 

  • সর্বশেষ
  • জনপ্রিয়