শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ২৭ মে, ২০২৪, ০৯:৩৯ রাত
আপডেট : ২৮ মে, ২০২৪, ০৪:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাঁচ থানার ওসি প্রত্যাহারের নির্দেশ 

ঘূর্ণিঝড় রিমালে ক্ষয়ক্ষতিতে ১৯ উপজেলার ভোট স্থগিত

এমএম লিংকন: [২] নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম এমন তথ্য জানিয়ে বলেন, ঘূর্ণিঝড় রেমালের কারণে কোথাও পানি ঢুকেছে, কোথাও বিদ্যুৎ নেই, যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। 

[৩] মাঠ পর্যায় থেকে জেলা প্রশাসকদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ সব উপজেলার ভোট স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

[৪] তিনি এও বলছেন, ভোটে আগের আরো কোনো উপজেলার তথ্য আসলে সেগুলোও বন্ধ করা হতে পারে।

[৫] সোমবার (২৭ মে) রাজধানীর নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

[৬] ২৯ মে তৃতীয় ধাপে ভোট স্থগিত করা উপজেলাগুলোর মধ্যে রয়েছে;- বাগেরহাট জেলার শরণখোলা, মোড়েলগঞ্জ, মোংলা, খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া, বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকী, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার লালমোহন, তজুমদ্দিন, ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া,বরগুনার বামনা, পাথরঘাটা ও রাঙ্গামাটির বাঘাইছড়ি।

[৭] এদিকে তৃতীয় ধাপের উপজেলা ভোট সুষ্ঠু করতে পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রত্যাহারের জন্য পুলিশ মহাপরিদর্শককে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (২৭ মে) ইসির উপ-সচিব মিজানুর রহমান নির্দেশনাটি পাঠিয়েছেন।

[৮] এতে বলা হয়েছে , ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কুমিল্লার দেবীদ্বার থানা, চাঁদপুরের ফরিদগঞ্জ থানা,চট্টগ্রামের চন্দনাইশ থানা এবং আনোয়ারা থানার অফিসার ইনচার্জকে সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজির কার্যালয়ে অদ্যই (আজ) সংযুক্ত করতে বলা হয়েছে।  

[৯]  সেই সঙ্গে সংশ্লিষ্ট থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শককে (তদন্ত) ৩১ মে পর্যন্ত দায়িত্ব দেওয়ার জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে।   

[১০] এছাড়া পটুয়াখালী জেলার দুমকী থানার অফিসার ইনচার্জকে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজির কার্যালয়ে অদ্যই সংযুক্ত করতে বলা হয়েছে। 

[১১]  সেই সঙ্গে সংশ্লিষ্ট থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শককে (তদন্ত) দায়িত্ব দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। 

[১২] সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম নিয়ে নির্বাচন কমিশনকে জানাতে বিনীতভাবে অনুরোধও করা হয়েছে চিঠিতে। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়