শিরোনাম
◈ ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ ◈ নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের বাংলাদেশ প্রবেশে নিবন্ধন প্রক্রিয়া শুরু ◈ পুলিশ কর্মকর্তার গুলিতে আহত উড়িষ্যার মন্ত্রীর মৃত্যু ◈ কারাগারে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার অবনতি ◈ যুক্তরাষ্ট্র ও ইইউ’র উদ্দেশ্যে তুরস্কের পাল্টা ভ্রমণ সতর্কতা ◈ প্রমোদতরী গঙ্গা বিলাস কলকাতায়, মঙ্গলবার আসবে বাংলাদেশে ◈ ভোটের অধিকার ও গণতন্ত্র পনরুদ্ধারে আমরা একমত হয়েছি: মির্জা ফখরুল  ◈ মায়ের কাছেই থাকবে দুই জাপানি শিশু, মামলা খারিজ ◈ নেতানিয়াহুর বিরুদ্ধে জেরুজালেমে হাজার হাজার মানুষের বিক্ষোভ ◈ খোঁজ মিলছে না উকিল আবদুস সাত্তারের প্রতিদ্বন্দ্বী আসিফের

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২২, ০৬:২৩ বিকাল
আপডেট : ০২ ডিসেম্বর, ২০২২, ০৬:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কলাপাতা ও কচুপাতায় শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

প্রতিবাদ

কুড়িগ্রাম প্রতিনিধি : শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কুড়িগ্রাম জেলা সংসদ। 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকালে ও শুক্রবার(২ ডিসেম্বর) সকালে কলেজ মোড়স্থ জেলা সরকারি গ্রন্থাগারের সামনে  দুদিন ব্যাপী এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করা এই ছাত্র সংগঠনটি। এসময় বিভিন্ন স্কুল-কলেজের অর্ধশত শিক্ষার্থীদের কলা পাতা ও কচু পাতায় লিখে প্রতিবাদ করতে দেখা যায় ।

সংগঠনটির জেলা সংসদের সাধারণ সম্পাদক রিদওয়ান পর্ব এর সঞ্চালনায় ও সভাপতি অনিরুদ্ধ প্রণয় প্রান্তিক এর সভাপতিত্বে বিক্ষোভ কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সহ সাধারণ সম্পাদক আবির ইয়ামান, রাজারহাট থানা শাখার অন্যতম সংগঠক ও সাকোয়া হাই স্কুলের আহবায়ক রতন চন্দ্র অধিকারি, জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক কৌশিক মোহন্তসহ অন্যান্য নেতৃবৃন্দ।

কর্মসূচিতে বক্তারা বলেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থার মান দিন দিন কমে যাচ্ছে। আগামী বাজেটে শিক্ষাখাতে ২৫ শতাংশ বরাদ্দ দিতে হবে । পাশাপাশি কলেজগুলোকে গবেষনার কাজ সক্রিয় করতে হবে এবং খাতা, কাগজের দাম ও কলমের দাম কমাতে হবে। নতুবা সাধারণ শিক্ষার্থীদের পাশে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়